ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

সরে দাঁড়ালেন ইলিয়াস কাঞ্চন

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১৭:২৫

সরে দাঁড়ালেন ইলিয়াস কাঞ্চন
অভিনেতা ইলিয়াস কাঞ্চন। ফাইল ছবি

জাতীয় চলচ্চিত্র পুরস্কারের জুরি বোর্ড থেকে নাম প্রত্যাহার করে নিলেন অভিনেতা ইলিয়াস কাঞ্চন। ব্যক্তিগত ব্যস্ততার কারণেই এমন সিদ্ধান্ত নিয়েছেন। সোমবার (২৩ সেপ্টেম্বর) নিজেই গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

ইলিয়াস কাঞ্চন বলেন, নিরাপদ সড়ক চাই আন্দোলন নিয়ে অনেক ব্যস্ততা আমার। এ ছাড়া নিজের ব্যক্তিগত অনেক কাজ রয়েছে। ব্যস্ততার মধ্যে নতুন করে জুড়ি বোর্ডের সদস্য হিসেবে কাজ করা সম্ভব নয়। তাই মন্ত্রণালয়কে আমার অপারগতার বিষয়টি জানিয়ে দিয়েছি।

গত ১৫ সেপ্টেম্বর জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২৩ প্রদানের উদ্দেশ্যে ‘জুরিবোর্ড’ পুনর্গঠন করে প্রজ্ঞাপন জারি করে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। ১৩ সদস্যের পুনর্গঠিত জুরি বোর্ডে ইলিয়াস কাঞ্চন ছাড়াও আছেন চলচ্চিত্র পরিচালক জাহিদুর রহমান অঞ্জন, সংগীত পরিচালক প্রিন্স মাহমুদ, চিত্রগ্রাহক বরকত হোসেন পলাশ, অভিনেত্রী অপি করিম, সংগীতশিল্পী নাজমুন মুনিরা ন্যান্‌সি, সাংবাদিক ওয়াহিদ সুজন।

আরও আছেন বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক, বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক, তথ্য সম্প্রচার মন্ত্রণালয়ের চলচ্চিত্র অধিশাখার প্রধান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের টেলিভিশন, ফিল্ম ও ফটোগ্রাফি বিভাগের চেয়ারম্যান এস এম ইমরান হোসেন।

বোর্ডের সভাপতির দায়িত্ব পালন করবেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (চলচ্চিত্র)। সদস্যসচিব হিসেবে আছেন বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান।

বাংলাদেশ জার্নাল/এফএম

  • সর্বশেষ
  • পঠিত