ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

সোহানা সাবার এখনও আশা, ‘আলো আসবেই’

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০২৪, ২১:৫৩  
আপডেট :
 ১২ সেপ্টেম্বর ২০২৪, ২২:০৫

সোহানা সাবার এখনও আশা, ‘আলো আসবেই’
সোহানা সাবা। (পুরনো ছবি)

বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে অভিনয় শিল্পীদের মধ্যে পক্ষ-বিপক্ষ দুটি দল লক্ষ্য করা যায়। এর মধ্যে বিপক্ষ দলটি ‘আলো আসবেই’ নামক একটি হোয়াটসঅ্যাপ গ্রুপ খোলে। সম্প্রতি সেই গ্রুপের বেশ কিছু স্ক্রিনশট ভাইরাল হওয়ার পর সর্বমহলে ব্যাপক আলোচনা-সমালোচনা হয়।

তবে কেউ কেউ দাবি করেন, এর সঙ্গে তারা জড়িত ছিলেন না। তাদেরই একজন অভিনেত্রী সোহানা সাবা আওয়ামী লীগপন্থী শিল্পীদের এ হোয়াটসঅ্যাপ গ্রুপ ‘আলো আসবেই’ এর সক্রিয় সদস্য ছিলেন। এবার সেই গ্রুপের নামকে ট্যাগ করেই সামাজিক যোগাযোগমাধ্যমে কবিতার ভাষায় নিজের অনুভূতি লেখেন তিনি।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) ফেসবুকের প্রোফাইল ফটো বদলে তিনি ক্যাপশনে লিখেছেন, ভেবেছিলাম সামনে অন্ধকার ঘন, দেখেছিলাম অশনি সংকেত ও রণ। সমুদয় পাল্টানো এই উপত্যকায়, নিজেকে ভুল প্রমাণ করে তবু বিশ্বাস করতে চাই আলো আসবেই। এরপর ভালোবাসার একটি ইমোজিও জুড়ে দেন তিনি।

অভিনেত্রীর এই পোস্ট ঘিরে নেটিজেনদের বেশির ভাগই হাসির প্রতিক্রিয়া জানিয়েছেন। তবে পোস্ট লেখার অল্প কিছুক্ষণের মধ্যে কমেন্ট অপশন বন্ধ করে দেয়ায় তেমন কেউ সেখানে মন্তব্য করার সুযোগ পাননি।

প্রসঙ্গত, ‘আলো আসবেই’ গ্রুপের অ্যাডমিন ছিলেন সাবেক সংসদ সদস্য ও অভিনেতা ফেরদৌস, নায়ক রিয়াজ, অভিনেতা সাজু খাদেম ও অভিনেত্রী শামীমা তুষ্টি। আর এতে যুক্ত ছিলেন নায়ক রিয়াজ, জায়েদ খান, সাইমন সাদিক, অভিনেত্রী অভিনেত্রী সুজাতা, অরুণা বিশ্বাস, নিপুণ, শমী কায়সার, আজিজুল হাকিম, রোকেয়া প্রাচী, তানভীন সুইটি, হৃদি হক, আশনা হাবিব ভাবনা, জ্যোতিকা জ্যোতি, সাজু খাদেম, সোহানা সাবা, চন্দন রেজা, সংগীতশিল্পী শুভ্র দেব, নির্মাতা মুশফিকুর রহমান গুলজার, এস এ হক অলিক, খোরশেদ আলম খসরু প্রমুখ। গ্রুপটি সরাসরি ছাত্র আন্দোলন দমাতে নানা প্রচার-প্রচারণায় অংশ নিয়েছিলেন। এমনটি এই গ্রুপেই গত জুলাইয়ের গণঅভ্যুত্থানের শিক্ষার্থীদের গায়ে গরম পানি দেয়ার পরামর্শ এসেছিল।

বাংলাদেশ জার্নাল/কেএইচ

  • সর্বশেষ
  • পঠিত