ঢাকা, শনিবার, ১৪ সেপ্টেম্বর ২০২৪, ৩০ ভাদ্র ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

শীর্ষ ধনীর তালিকায় শাহরুখ খান

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ২৯ আগস্ট ২০২৪, ২১:০৩

শীর্ষ ধনীর তালিকায় শাহরুখ খান
শাহরুখ খান। ছবি: সংগৃহীত

ভারতে শীর্ষ ধনীদের তালিকায় উঠে এসেছেন বলিউড বাদশাহ খ্যাত শাহরুখ খান। বৃহস্পতিবার (২৯ আগস্ট) ‘হুরুন ইন্ডিয়া রিচ লিস্টে’ ভারতের শীর্ষ ধনীদের তালিকা প্রকাশ করে। এতে প্রথমবারের মতো সিনেমা জগত থেকে ধনীদের তালিকায় শীর্ষে চলে আসেন শাহরুখ খান।

ভারতীয় সংবাদমাধ্যম দ্য ইকোনোমিক টাইমসের এক প্রতিবেদনে বলা হয়, চলতি বছরের হিসাব অনুযায়ী, শীর্ষে থাকা শাহরুখের সম্পদের পরিমাণ ভারতীয় মুদ্রায় ৭ হাজার ৩০০ কোটি রুপি। অভিনয়ের পাশাপাশি প্রযোজনা প্রতিষ্ঠান ‘রেড চিলিস’ আর আইপিএল দল ‘কলকাতা নাইট রাইডার্স’ থেকে আয় করা অর্থ দিয়েই শীর্ষে অবস্থান করছেন বলিউড বাদশাহ।

তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছেন শাহরুখের বন্ধু বলিউড অভিনেত্রী জুহি চাওলা। তার সম্পদের পরিমাণ ৪ হাজার ৬০০ কোটি রুপি। অভিনয়ের পাশাপাশি তিনি ‘কলকাতা নাইট রাইডার্স’-এর সহকর্ণধার। আর তৃতীয় অবস্থানে রয়েছেন হৃতিক রোশন। নিজের ফ্যাশন ব্র্যান্ড ‘এইচআরএক্স’ আর অভিনয় থেকে আয় করা তার সম্পত্তির পরিমাণ ২ হাজার কোটি রুপি। তবে বিভিন্ন খাত থেকে আয় করা ১৬০০ কোটি রুপি নিয়ে এ তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন বলিউড শাহেনশাহ খ্যাত অমিতাভ বচ্চন। আর তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন প্রযোজনা সংস্থা ‘ধর্মা প্রোডাকশনস’-এর মালিক প্রযোজক করণ জোহর। তার সম্পত্তির পরিমাণ ১৪০০ কোটি রুপি।

বাংলাদেশ জার্নাল/কেএইচ

  • সর্বশেষ
  • পঠিত