ঢাকা, শনিবার, ১৪ সেপ্টেম্বর ২০২৪, ৩০ ভাদ্র ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

শাহবাগের নাম পাল্টে মামাবাড়ির আবদারবাগ রাখা হোক: কুদ্দুস বয়াতি

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ২৮ আগস্ট ২০২৪, ১০:৫২

শাহবাগের নাম পাল্টে মামাবাড়ির আবদারবাগ রাখা হোক: কুদ্দুস বয়াতি
ছবি: সংগৃহীত

দেশের বর্তমান পরিস্থিতির দিকে নজর রয়েছে জনপ্রিয় লোকসংগীতশিল্পী কুদ্দুস বয়াতির। নতুন অন্তর্বর্তী সরকারের কাছে বিভিন্ন গোষ্ঠীর নানান দাবি-দাওয়া নিয়ে রাজধানীর শাহবাগে জড়ো হয়ে তাদের আন্দোলনে বিরক্ত তিনি। এসময় শাহবাগের নাম পাল্টে রাখার প্রস্তাব দেন এই গায়ক। সেই ধারাবাহিকতায় গত ২৬ আগস্ট রিকশাচালকদের দুটি দলকে দাবি নিয়ে জড়ো হতে দেখা গেছে শাহবাগে। এই সংবাদ দেখে নিজের ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন কুদ্দুস বয়াতি।

সেখানে গায়ক লিখেছেন, ‘শাহবাগের নাম পাল্টে মামা বাড়ির আবদারবাগ রাখা হোক।’ কুদ্দুস বয়াতির এই পোস্ট পছন্দ করেছেন তার ভক্ত-অনুরাগীরা। তবে সত্যিই কি এমন পোস্ট দিয়েছেন তিনি? বিষয়টি নিয়ে মুখ খুলেছেন এই গায়ক।

দেশের এক গণমাধ্যমে কুদ্দুস বয়াতি বলেন, ফেসবুকে পোস্টটা আমি দিয়েছি। কয়েক দিন আগে নতুন সরকার এসছে। এ সরকার এখনও ঠিকমতো বইতে পারছে না। এর মধ্যেই সবাই সবার দাবি-দাবি দাওয়া নিয়ে সচিবালয় ঘেরাও করছে, শাহবাগে আন্দোলন করছে। এটা কোনো যুক্তির কথা না।

তাই আমি বলেছি, শাহবাগের নাম পাল্টে মামাবাড়ির আবদারবাগ রাখা হোক। কারণ এই সময়ে এমন আবদার আমার কাছে মামার বাড়ির আবদারের মতো মনে হয়েছে।

তিনি আরও বলেন, নতুন সরকারকে কমপক্ষে দুই-চার বছর সময় দিতে হবে, ভালো করে বসার জন্য। এই অল্প সময়ের মধ্যে এত শত দাবি নিয়ে আসা মঙ্গলজনক নয়। এ জন্যই আমি এই স্ট্যাটাসটি দিয়েছি।

শৈশব থেকেই গান-বাজনার অনুরাগী লোকসংগীতশিল্পী কুদ্দুস বয়াতি। দেশের বিভিন্ন অঞ্চলে মহুয়া, মলুয়া, দেওয়ান বাদশাসহ অনেক ধরনের পালাগানের আসর মাতান এই গায়ক।

বাংলাদেশ জার্নাল/আরএইচ

  • সর্বশেষ
  • পঠিত