ঢাকা, মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১ আপডেট : ৩ ঘন্টা আগে
শিরোনাম

অভিনয় কমিয়ে দেয়ার প্রসঙ্গে যা বললেন মেহজাবীন

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ২৫ জুন ২০২৪, ১৫:১৪

অভিনয় কমিয়ে দেয়ার প্রসঙ্গে যা বললেন মেহজাবীন
ছবি: সংগৃহীত

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী মেহজাবীন চৌধুরী। হঠাৎ করে নাটকের কাজ প্রায় বন্ধ করে দিয়েছেন মেহজাবীন। অথচ টিভি পর্দার অভিনেত্রীদের মধ্যে শীর্ষ তারকা তিনি। নাটকে ব্যস্ততা ও জনপ্রিয়তার তুঙ্গে থাকা অবস্থায় কাজ প্রায় বন্ধ করে দিলেন কেন? সম্প্রতি মেহজাবীনকে এমন একটি প্রশ্নটি করেন গণমাধ্যমকর্মী।

প্রশ্নের জবাবে অভিনেত্রী জানান, কাজ কমিয়ে দেয়াটা জরুরি ছিল তার। এখন থেকে বেছে বেছে কাজ করবেন। গল্প পছন্দ হলেই কাজ করবেন, অন্যথায় নয়।

ব্যাখ্যা দিয়ে মেহজাবীন বলেন, এটা যেমন জরুরি, তেমন কঠিনও। আমি যখন ক্যারিয়ার শুরু করি, তখন অনেক শেখার প্রয়োজন ছিল, অভিজ্ঞতার প্রয়োজন ছিল। সে জন্য অনেক নির্মাতা-শিল্পীর সঙ্গে বিভিন্ন ধরনের কাজ করেছি। প্রতিক্রিয়া যেমনই আসুক না কেন, প্রত্যেকটা কাজ থেকে আমি শিখেছি। ওই শিক্ষাটা নিয়েই আমার এত বছরের ক্যারিয়ার। আমাদের দেশে এমন কোনো প্রতিষ্ঠান নেই, যেখানে গিয়ে অভিনয় শেখা যাবে। তাই কাজের মাধ্যমেই শিখতে হয়। এই চেষ্টায় আমি নির্মাতাদের কাছ থেকে অনেক সহযোগিতা পেয়েছি। গুণী অভিনেতা-অভিনেত্রীরাও সুযোগ দিয়েছেন তাদের সঙ্গে স্ক্রিন শেয়ার করার। তাদের শেখানো পথেই আমি হেঁটেছি; তাই এখন বলতে পারি, গল্প পছন্দ হলেই কাজ করব, অন্যথায় না।

তিনি বলেন, আর এই স্যাক্রিফাইসটা অবশ্যই কঠিন। কারণ প্রত্যেক শিল্পী চান, বছরজুড়ে তার অনেক কাজ থাকবে, জনপ্রিয় হবে। কিন্তু এত মানুষের ভালোবাসা পাওয়ার পর এটা আমার দায়িত্বের মধ্যে পড়ে, পরবর্তী প্রতিটি কাজ আলাদা হোক।

বাংলাদেশ জার্নাল/আরএইচ

  • সর্বশেষ
  • পঠিত