ঢাকা, বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

সন্তানের মা হয়েও কিভাবে কারিনার জিরো ফিগার?

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ০২ ফেব্রুয়ারি ২০১৮, ১৬:৫৩

সন্তানের মা হয়েও কিভাবে কারিনার জিরো ফিগার?

বলিউডে জিরো ফিগারের যেই প্রচলন, এটার পথিকৃৎ বলা হয়ে থাকে কারিনা কাপুরকে। জনপ্রিয় এই অভিনেত্রী ক্যারিয়ারের শুরু থেকেই নিজের ফিগারকে যেন জাদুকরি উপায়ে স্লিম করে রেখেছেন। শুধু তাই নয়, এক সন্তানের মা হওয়ার পরও তিনি আবারও সেই জিরো ফিগারে ফিরে এসেছেন! এই অসম্ভব কাজটি তিনি কিভাবে করেছেন? চলুন জেনে নেয়া যাক...

কারিনা কাপুর নিয়মিত জিম করেন, এটা সবার জানা। কারণ তিনি নিজেই জিমের ছবি ও ভিডিও মাঝেমধ্যে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন। তবে জিরো ফিগারের জন্য কেবল জিম নয়, তাকে থাকতে হয় কঠিন ডায়েটে। তবে সেই ডায়েট চার্ট কেমন, সেটা এতো দিন কেউ জানতেন না। এবার সেই চার্ট প্রকাশ্যে এনেছেন কারিনার পুষ্টিবিদ রুজুতা দিওয়েকার।

কারিনাকে স্বাস্থ্য বিষয়ক সব পরামর্শ দেন রুজুতা। তার মতে, নিজের কথা শুনুন। নিজেই নিজের বস হয়ে যান। অন্য কারও পরামর্শ নয়। ডায়েট বা ফিটনেস রুটিন ঠিক করে নিন নিজেই।

রুজুতার বলেন, চিনি ফ্যাট বাড়ায় ঠিক। তবে সঠিক পরিমাণে চিনি খাওয়া উচিত। চিনি শরীর থেকে বিষাক্ত উপাদান বের করে। ফলে ডায়েটে চিনি রাখুন। চকোলেট, পেস্ট্রিও রাখতে পারেন এই তালিকায়।

রুজুতার মতে, ঘি হলো ‘গুড ফ্যাট’। পোস্ট প্রেগন্যান্সি সময়ে ঘি খুবই উপকারী। তাই তৈমুরের জন্মের পর কারিনা রুজুতার পরামর্শ মতে ঘি খেয়েছেন। পাশাপাশি করেছেন যোগ ব্যায়াম। ত্বক সুন্দর রাখতে নিয়মিত ডাবের পানি পান করেন। এছাড়া নারকেলের লাড্ডু আর বরফি রাখেন।

নিয়মিত ব্যায়াম আর এই খাদ্য তালিকাই কারিনার জিরো ফিগারের রহস্য।

কেআই/

  • সর্বশেষ
  • পঠিত