ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

কে এই চয়নিকা চৌধুরী?

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৬ আগস্ট ২০২১, ২০:৪৮  
আপডেট :
 ০৭ আগস্ট ২০২১, ১৯:২৩

কে এই চয়নিকা চৌধুরী?
নির্মাতা চয়নিকা চৌধুরী।

দুদিন আগে নিজ বাসাতে মাদক ও মদসহ আটক হয়েছেন বর্তমান চলচ্চিত্রের আলোচিত নায়িকা পরীমনি। তাকে জিজ্ঞাসাবাদে বেরিয়ে আসে নানারকম চাঞ্চল্যকর তথ্য।

মদের পার্টি আয়োজন ও বিভিন্ন অনৈতিক কর্মকাণ্ড সম্পর্কে বিভিন্ন রকম তথ্য পেয়ে যান র‌্যাব ও গোয়েন্দা পুলিশ। সে তথ্য অনুযায়ী অভিযানে নেমে পরীমনির সঙ্গে সংশ্লিষ্টকারী ব্যবসায়ী ও চলচ্চিত্র প্রযোজক নজরুল রাজকে আটক করে র‌্যাব। তার বাসা থেকেও মাদকদ্রব্য ও মদ এমনকি পর্নোগ্রাফির নানা সরঞ্জাম জব্দ করে র‌্যাব।

তাদের দুজনের পর সেই ইস্যুতে শুক্রবার সন্ধ্যায় আটক হন নাট্য ও চলচ্চিত্র নির্মাতা চয়নিকা চৌধুরী যাকে পরীমনি নিজের মম (মা) বলে সম্বোধন করেন।

এর আগে গত জুন মাসে বোট ক্লাবে ঘটে যাওয়া ঘটনার পর এ নায়িকার সার্বক্ষণিক সঙ্গী ছিলেন চয়নিকা। পরীর বাসা থেকে ডিবি কার্যালয় কিংবা আদালত সব খানেই দেখা গিয়েছে তাকে। এবার মাদক ইস্যুতে পরীকাণ্ডে তার পাশে দেখা যায়নি এ নায়িকার কথিত মা’কে। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেক ট্রলও হয়েছে। সবার একটাই কথা পরীমনির এই বিপদে তার সেই ‘মম’ পাশে নেই কেন?

তারপর আজ বিকেলে একটি গণমাধ্যমের টকশোতে এসে সেসবের বিস্তারিত বলেন চয়নিকা চৌধুরী। সেখান থেকে বের হওয়ার কিছুক্ষণ পরে রাজধানীর পান্থপথ থেকে তাকে আটক করে ডিবি কার্যালয়ে নিয়ে যায় গোয়েন্দা পুলিশ।

পরীকাণ্ডে চয়নিকার কোন সংশ্লিষ্টতা রয়েছে কি না সেসব বিষয়েই তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে পরিবারের জিম্মায় রাতে তাকে ছেড়ে দেয়া হয়। বলা হয়, যেকোন সময় গোয়েন্দা পুলিশ ডাকলে চয়নিকাকে এসে তথ্য দিয়ে যেতে হবে।

১৯৯৮ সালে ‘বোধ’ নাটক দিয়ে স্ক্রিপ্ট রাইটার হিসেবে আত্মপ্রকাশ করেন চয়নিকা চৌধুরী। এরপর ২০০১ সালে ‘শেষ বেলায়’ নাটকের মধ্য দিয়ে নির্মাতার খাতায় নাম লেখান। গেল বছরের ১৭ সেপ্টেম্বর তিনি তার ক্যারিয়ারের ২০ বছর পার করেন। এই ২০ বছরের ক্যারিয়ারে চয়নিকার নির্মিত এখন পর্যন্ত প্রায় ৪০০টির মতো নাটক বিভিন্ন টেলিভিশনে প্রচারিত হয়েছে।

বাংলাদেশের প্রথম নারী হিসেবে তিনিই প্রথম সবচেয়ে বেশি নাটক ও ধারাবাহিক নির্মাণ করেছেন, যা এখন পর্যন্ত তার দখলে। তবে নারী হয়েই এতবছর ক্যারিয়ারে বাধা-বিপত্তি ঘটার বিষয়ে অকপটে স্বীকার করেন তিনি।

চয়নিকা গণমাধ্যমে জানিয়েছিলেন, তিনি ছোটবেলা থেকে গান ও নৃত্য করতেন। গানের গলা ভালো না হওয়ায় গান ছেড়ে দেন এবং স্ক্রিপ্ট লিখতে শুরু করেন। সেই স্ক্রিপ্টের টাকা নিতে গিয়েই নির্মাতা বনে যান।

৪০০ এরও বেশি নাটক নির্মাণ করা নির্মাতা চলচ্চিত্র নির্মাতা হিসেবে আত্মপ্রকাশ করেছেন সম্প্রতি। পরীমনি ও চিত্রনায়ক সিয়ামকে নিয়ে নির্মাণ করেছেন ‘বিশ্বসুন্দীর’ নামে একটি সিনেমা।

এরপর আগামী সেপ্টেম্বর মাসেই পরীমনিকে নিয়ে নতুন একটি ওয়েব ফিল্মের শুটিং শুরু করার কথা ছিলো চয়নিকার।

বাংলাদেশ জার্নাল/আইএন/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত