ঢাকা, শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ১১ কার্তিক ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

লিফট থেকে পড়ে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্মকর্তার মৃত্যু

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৫ অক্টোবর ২০২৪, ২২:০৫  
আপডেট :
 ২৫ অক্টোবর ২০২৪, ২২:২৩

লিফট থেকে পড়ে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্মকর্তার মৃত্যু
প্রতীকী ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) মোকারম ভবনের লিফট থেকে নিচে পড়ে আব্দুল্লাহ সাগর (৫৫) নামের সিনিয়র সহকারী হিসাব পরিচালকের মৃত্যু হয়েছে। আহত অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় বেলা ১টা ৩০ মিনিটের দিকে মারা যায় তিনি। শুক্রবার (২৫ অক্টোবর) বেলা পৌনে ১১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মোকারম ভবনে এ ঘটনা ঘটে। মৃত আব্দুল্লাহ সাগরের বাড়ি গাজীপুর জেলার গাছা থানার কলেমশ্বর গ্রামে। বাবার নাম মৃত এসএম কাউসার উদ্দিন। স্ত্রী ও তিন ছেলে-মেয়েকে নিয়ে গাজীপুরেই থাকতেন তিনি। সেখান থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসা যাওয়া করতেন।

চারুকলা বিভাগের সহকারী রেজিস্টার মো. আলম ফারুক জানান, আব্দুল্লাহ সাগর ঢাকা বিশ্ববিদ্যালয় ডিন অফিস চারুকলা অনুষদের সিনিয়র সহকারী হিসাব পরিচালক ছিলেন। আজ (শুক্রবার) কৃষি বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা ছিল। ছাত্রছাত্রীদের সিট পড়েছিল মোকারম ভবনে। সেখানে কাজে গিয়েছিলেন।

তিনি আরও বলেন, ওই ভবনের লিফট ছিল অনেক পুরাতন, যেটা হাত দিয়ে টেনে খুলতে হয়। তিনি সাততলায় লিফটের দরজা হাত দিয়ে টেনে খুলে ভেতরে ঢুকেন, কিন্তু সে সময় লিফটের ফ্লোর না আসায় তিনি নিচে পড়ে গুরুতর আহত হন। দেখতে পেয়ে অন্য স্টাফরা তাকে দ্রুত ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

মৃত আব্দুল্লাহর ভাই মো. ওবায়দুল্লাহ বলেন, সকালে সংবাদ পাই লিফট থেকে পড়ে গিয়েছিলেন তিনি। পরে ঢাকা মেডিকেলে এসে আহত অবস্থায় পাই। পরে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সাইফুদ্দীন আহমেদ বলেন, আব্দুল্লাহ সাততলায় ছিল, লিফট কল করে নিচে নামার জন্য। কিন্তু ওগুলো পুরাতন লিফট, বাসার দরজার মতো, হাত দিয়ে খুলতে হয়। লিফট আসার আগে দরজা খুলে (ভেতরে ঢুকতে গিয়ে) খাদে একদম নিচে পড়ে গিয়ে মারাত্মক আহত হন। ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. ফারুক জানান, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ওই ব্যক্তিকে মুমুর্ষ অবস্থায় সহকর্মীরা হাসপাতালের ওয়ান স্টপ ইমার্জেন্সি সার্ভিসে (ওসেক) নিয়ে ভর্তি করে। চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। তার সহকর্মীরা জানান, লিফটে উঠতে গিয়ে নিচে পড়ে গিয়েছিল। মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে। বিষয়টি শাহবাগ থানা পুলিশ তদন্ত করছে।

বাংলাদেশ জার্নাল/কেএইচ

  • সর্বশেষ
  • পঠিত