ঢাকা, শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

৪৩তম বিসিএস থেকে মাধ্যমিকের সহকারী শিক্ষক হলেন ১৩৮ জন

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১৯:৪২  
আপডেট :
 ২৬ সেপ্টেম্বর ২০২৪, ২০:১৮

৪৩তম বিসিএস থেকে মাধ্যমিকের সহকারী শিক্ষক হলেন ১৩৮ জন
ছবি: সংগৃহীত

৪৩তম বিসিএস থেকে ১৩৮ জনকে দেশের সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের জীববিজ্ঞান, বাংলা, ভূগোল ও ধর্ম বিষয়ের সহকারী শিক্ষক নিয়োগ করেছে সরকার।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ এই নিয়োগ ও পদায়নের প্রজ্ঞাপন জারি করে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সুপারিশ ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের আদেশের পরিপ্রেক্ষিতে ৪৩তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে নিয়োগের সুপারিশপ্রাপ্ত ১৩৮ জনের মধ্যে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের আওতাধীন সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে অস্থায়ী ভিত্তিতে নিয়োগ ও পদায়ন করা হলো। সহকারী শিক্ষক পদে (দ্বিতীয় শ্রেণির নন-ক্যাডার) জাতীয় বেতন স্কেল, ২০১৫ অনুসারে দশম গ্রেডে বেতন পাবেন তাঁরা। এ গ্রেডে বেতন স্কেল হলো ১৬,০০০–৩৮,৬৪০ টাকা।

১৩৮ জনের মধ্যে ভুগোল বিষয়ের সহকারী শিক্ষক হিসেবে পদে ৪৯ জন, বাংলা বিষয়ের সহকারী শিক্ষক পদে নিয়োগ পেয়েছেন ৩৪ জন, ভূগোল বিষয়ের সহকারী শিক্ষক পদে ৪০ জন এবং ধর্ম বিষয়ের সহকারী শিক্ষক পদে ১৫ জন নিয়োগ পেয়েছেন।

নিয়োগপ্রাপ্ত কোনো সহকারী শিক্ষকের স্বাস্থ্য পরীক্ষা ও প্রাক্‌-জীবন বৃত্তান্ত (পুলিশ ভেরিফিকেশন) প্রতিবেদনে কোনোরূপ বিরূপ মন্তব্য বা আপত্তি থাকলে নিয়োগ আদেশ বাতিল হবে। চাকরিতে যোগদানের সময় যোগদানপত্রের সঙ্গে ৩০০ টাকা মূল্যের নন-জুডিশিয়াল স্ট্যাম্পে বন্ড সম্পাদন করতে হবে যে তিনি নিজের বা পরিবারের অন্য সদস্যদের জন্য কোনো যৌতুক নেবেন না এবং কোনো যৌতুক দেবেন না।

আগামী ৭ অক্টোবর সকাল ৯টায় নিয়োগপ্রাপ্তদের মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের ((মাউশি) সরকারি মাধ্যমিক শাখায় আবশ্যিকভাবে যোগদান করতে হবে। অন্যথায় যোগদানে সম্মত নন বলে ধরে নেওয়া হবে এবং তাদের নিয়োগ বাতিল বলে গণ্য হবে।

>ভূগোল বিষয়ে নিয়োগপ্রাপ্তদের তালিকা

>ধর্ম বিষয়ে নিয়োগপ্রাপ্তদের তালিকা

>বাংলা বিষয়ে নিয়োগপ্রাপ্তদের তালিকা

>জীববিজ্ঞান বিষয়ে নিয়োগপ্রাপ্তদের তালিকা

বাংলাদেশ জার্নাল/এসবিটি

  • সর্বশেষ
  • পঠিত