ঢাকা, মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

বুয়েটে আবার অস্থিরতা, ক্লাস-পরীক্ষা বর্জন

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০২৪, ১৬:৫৪  
আপডেট :
 ২৪ সেপ্টেম্বর ২০২৪, ১৭:২৭

বুয়েটে আবার অস্থিরতা, ক্লাস-পরীক্ষা বর্জন
বুয়েটে ক্লাস-পরীক্ষা বয়কট

ছাত্রলীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্তদের ক্যাম্পাসে পুনর্বাসনের প্রতিবাদে ক্লাস-পরীক্ষা বয়কট শুরু করেছেন বুয়েট শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) মধ্যরাত থেকে ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দেন তারা।

শিক্ষার্থীরা জানান, সোমবার (২৩ সেপ্টেম্বর) রাতে অভিযুক্ত ২ জন শিক্ষার্থী হলে উঠলে তাদের বিরুদ্ধে সাধারণ শিক্ষার্থীরা ফুঁসে ওঠে। তীব্র ক্ষোভ থেকে ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দেন তারা। অভিযুক্ত ২ জন শিক্ষার্থী হলেন- বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সদস্য পুরকৌশল বিভাগের শিক্ষার্থী ইমতিয়াজ হোসেন রাহিম (রাব্বি) ও আশিক আলম।

এ ছাড়া অভিযুক্তদের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন না দেওয়া পর্যন্ত শিক্ষার্থীরা ক্লাসে ফিরে না যাওয়ার সিদ্ধান্ত নেন।

শিক্ষার্থীদের অভিযোগ, ছাত্রলীগকে বুয়েটে পুনর্বাসনের জন্য সাধারণ শিক্ষার্থীদের বিরুদ্ধে অবস্থান নিয়েছিল অভিযুক্তরা। এ ছাড়া সাধারণ শিক্ষার্থীদের বিভিন্ন ট্যাগ দিয়ে শিক্ষাজীবন ব্যাহত করার অভিযোগও রয়েছে এসব শিক্ষার্থীদের বিরুদ্ধে।

বুয়েট শিক্ষার্থীরা আরও বলছেন, চলতি বছরের মার্চে ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেনের গভীর রাতে বুয়েটে অনুপ্রবেশের কারণে শিক্ষার্থীরা ক্লাস-পরীক্ষা বর্জন করেছিল। সে সময় প্রায় দেড় মাস বুয়েটে অচলাবস্থা ছিল। খুনিদের পুনর্বাসন ও ক্যাম্পাসে অচলাবস্থা সৃষ্টিতে যারা কাজ করেছিল তাদেরকে শাস্তির আওতায় না এনে ক্যাম্পাসে পুনর্বাসনের প্রতিবাদেই এই ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা।

বাংলাদেশ জার্নাল/এসবিটি

  • সর্বশেষ
  • পঠিত