ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

অধ্যাপক পদে পদোন্নতি পেলেন ৯২২ কর্মকর্তা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১৯:০৮  
আপডেট :
 ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১৯:০৯

অধ্যাপক পদে পদোন্নতি পেলেন ৯২২ কর্মকর্তা
ফাইল ছবি

বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের ১৬ থেকে ২০তম ক্যাডারের ৯২২ জন কর্মকর্তাকে অধ্যাপক পদে পদোন্নতি দেয়া হয়েছে।

সোমবার (২৩ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব চৌধুরী সামিয়া ইয়াসমীনের সই করা প্রজ্ঞাপনে পদোন্নতির বিষয়টি জানানো হয়।

পদোন্নতি পাওয়া কর্মকর্তাদের মধ্যে রয়েছেন- অর্থনীতির ৬০ জন, আরবির ১৩, ইসলামি শিক্ষার ১৬ জন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতির ১২২ জন, ইংরেজির ৭০ জন, ইতিহাসের ৩৯ জন, উদ্ভিদবিদ্যার ১৯ জন, কৃষিবিজ্ঞানের ৫ জন, গার্হস্থ্য অর্থনীতির ৬ জন, নার্সারির ১ জন, গণিত ৫২ জন, দর্শন ৯৯ জন, পদার্থবিদ্যালয়ের ৫১ জন, পালির ১ জন, পরিসংখ্যান ২ জন, প্রাণিবিদ্যার ৪৮ জন, বাংলার ৩০ জন, ব্যবস্থাপনার ৪৬ জন, ভূগোল ১৩ জন, মনোবিজ্ঞান ৭ জন, রসায়ন ৩৬ জন, সমাজকল্যাণ ১১ জন, সমাজবিজ্ঞান ৫ জন, সংস্কৃত ৮ জন, হিসাববিজ্ঞান ৬২ জন, ইসলামি আদর্শ ৪ জন, টিটিসি ইংরেজি ৩ জন, টিটিসি ইতিহাস ২ জন, টিটিসি গাইডেন্স অ্যান্ড কাউন্সিলিং ৩, টিটিস গণিত ৫ জন, টিটিসি গ্রন্থাগার বিজ্ঞান ২ জন, টিটিসি প্রফেশনাল ইথিকস ২ জন, টিটিসি ভূগোল ৩ জন, টিটিসি রাষ্ট্রবিজ্ঞান ১ জন, টিটিসি বিজ্ঞান ১ জন ও টিটিসি শিক্ষা ৪ জন।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের মধ্যে কেউ লিয়েনে বা শিক্ষাছুটিতে থাকলে তারা লিয়েন বা ছুটি শেষে যোগদান সাপেক্ষে পদোন্নতি আদেশ জারি করা হবে।

পদোন্নতি পাওয়া কর্মকর্তারা বর্তমান কর্মস্থলে ইনসিটু হিসেবে পদায়িত বলে গণ্য হবেন এবং পুনরাদেশ না দেয়া পর্যন্ত উক্ত কর্মস্থল থেকে বেতন-ভাতাদি গ্রহণ করবেন।

পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের মধ্যে পরবর্তী সময়ে কারো পদোন্নতি বারিত করার মতো কোনো বিষয় উত্থাপিত হলে তার পদোন্নতি বিষয়ক আদেশ বাতিল করা হবে।

তবে এ আদেশের পরিপ্রেক্ষিতে কোনো কর্মকর্তা নিজ প্রতিষ্ঠানের উচ্চতর পদে বা অন্য কোনো প্রতিষ্ঠানে পদায়নের জন্য স্বতঃসিদ্ধভাবে অগ্রাধিকারপ্রাপ্ত বলে বিবেচিত হবেন না।

পদোন্নতি পাওয়া কর্মকর্তারা আবশ্যিকভাবে তাদের পিডিএস-এ লগইনপূর্বক অবমুক্ত ও যোগদান প্রক্রিয়া সম্পন্ন করবেন।

বাংলাদেশ জার্নাল/এফএম

  • সর্বশেষ
  • পঠিত