ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

জাতীয় বিশ্ববিদ্যালয়

অনার্স প্রথম বর্ষের চূড়ান্ত পরীক্ষার নতুন সময়সূচি প্রকাশ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০২৪, ১৬:১০

অনার্স প্রথম বর্ষের চূড়ান্ত পরীক্ষার নতুন সময়সূচি প্রকাশ
ফাইল ছবি

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২৩ সালের অনার্স (স্নাতক) প্রথম বর্ষের চূড়ান্ত পরীক্ষার পরিবর্তিত সময়সূচি প্রকাশ করা হয়েছে। নতুন সময়সূচি অনুযায়ী আগামী ২১ অক্টোবর থেকে এ পরীক্ষা শুরু হবে, যা চলবে ৮ ডিসেম্বর পর্যন্ত।

আগের ঘোষিত সময়সূচি অনুযায়ী- ১০ অক্টোবর থেকে এ পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। সে হিসেবে নতুন সময়সূচিতে পরীক্ষা শুরুর তারিখ ১১ দিন পিছিয়ে দেয়া হয়েছে। রোববার (১৫ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ সময়সূচি প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০২৩ সালের স্নাতক প্রথমবর্ষ পরীক্ষা শুরু হবে ২১ অক্টোবর। এ পরীক্ষা শেষ হবে ৮ নভেম্বর। কোনো কারণ দর্শানো ব্যতিরেকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ পরীক্ষার তারিখ ও সময়সূচি পরিবর্তন করতে পারবে।

প্রকাশিত সময়সূচি অনুযায়ী, পরীক্ষার প্রথম দিনে স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়ের ইতিহাস (আবশ্যিক) বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতিদিন দুপুর ১টায় পরীক্ষা শুরু হবে।

তত্ত্বীয় পরীক্ষা শেষ হওয়ার পর ব্যবহারিক পরীক্ষা শুরু হবে। ব্যবহারিক পরীক্ষার তারিখ ও সময় যথাসময়ে জানানো হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

বাংলাদেশ জার্নাল/এফএম

  • সর্বশেষ
  • পঠিত