ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

হাবিপ্রবিতে জুতার মালা পরিয়ে ছাত্রলীগ নেতাকে ক্যাম্পাস ছাড়া

  দিনাজপুর প্রতিনিধি

প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২০:৩৩

হাবিপ্রবিতে জুতার মালা পরিয়ে ছাত্রলীগ নেতাকে ক্যাম্পাস ছাড়া
ছাত্রলীগ নেতা রাব্বি শেখকে জুতার মালা পরিয়ে ক্যাম্পাসে ঘুরিয়ে ক্যাম্পাস ছাড়া করছেন সাধারণ শিক্ষার্থীরা। ছবি: প্রতিবেদক

দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক সময়ের ছাত্র ও ছাত্রলীগ কোঠায় কর্মকর্তা পদে সদ্য নিয়োগ প্রাপ্ত ছাত্রলীগ নেতা রাব্বি শেখকে জুতার মালা পরিয়ে ক্যাম্পাসে ঘুরিয়ে ক্যাম্পাস ছাড়া করেছেন সাধারণ শিক্ষার্থীরা।

রোববার (৮ সেপ্টেম্বর) দুপুরে হাবিপ্রবি’র প্রশাসনিক ভবনের সামনে থেকে ছাত্রলীগ নেতা রাব্বি শেখকে আটক করে সাধারণ শিক্ষার্থীরা। পরে সদ্য নিয়োগপ্রাপ্ত পদ থেকে পদত্যাগ করার জন্য সাধারণ শিক্ষার্থীরা নির্দেশ দেন। পদত্যাগ করবে না এমন দাপট দেখালে সাধারণ ছাত্ররা ক্ষিপ্ত হয়ে জুতার মালা পরিয়ে ক্যাম্পাসে ঘুরিয়ে সেখান থেকে তাকে বের করে দেয়।

সদ্য পদত্যাগ করে পালিয়ে যাওয়া উপাচার্য ড. কামরুজ্জামান অত্যন্ত গোপনীয়তার সাথে হাবিপ্রবির ছাত্রলীগ কোঠায় আলোচিত ৬ ছাত্রলীগ নেতাসহ দিনাজপুর আওয়ামী লীগের কয়েকজন নেতার ছেলেমেয়েসহ ১৬ জনকে কর্মকর্তা পদে নিয়োগ প্রদান করেন।

গোপনীয়তা অবলম্বন করে সাবেক দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য ইকবালুর রহিম ও সাবেক নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর নির্দেশে এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হয় বলে অভিযোগ রয়েছে। এর আগে সাবেক উপাচার্য ড. আবুল কাশেম এর সময়েও ৭/৮ জন ছাত্রলীগ নেতাকে ছাত্রলীগ কোঠায় কর্মকর্তা পদে চাকরি দিয়েছেন। তারাও এখন বীরের মতো কর্মকর্তা পদে হাবিপ্রবিতে চাকরি করছেন।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় রাব্বি শেখসহ অন্যান্য ছাত্রলীগ নেতাকর্মীরা সাধারণ ছাত্রদের আন্দোলনে লোহার রড, হকিস্টিক, বাঁশের লাঠি নিয়ে হামলা করেছিল। সেই সময়ে ছাত্রলীগের হামলায় অনেক শিক্ষার্থী আহত হয়েছিল।

সদ্য নিয়োগপ্রাপ্ত আলোচিত ছয় ছাত্রলীগ নেতার একজন এবং হাবিপ্রবি ছাত্রলীগ শাখা কমিটির সহসভাপতি রাব্বি শেখ। তিনি শেখ হাসিনা সরকারের আমলে হাবিপ্রবিতে সাধারণ ছাত্রছাত্রীর ওপর নির্মম নির্যাতন চালিয়েছেন। তার অত্যাচারে কেউ কেউ সেই সময়ে মুখ খুলতে সাহস পায়নি।

রাব্বি শেখ চাঁদাবাজি, সিট বাণিজ্য, নারী নির্যাতনের সঙ্গে জড়িত ছিল বলে অভিযাগ রয়েছে। হাসিনা সরকার পতনের পর হাবিপ্রবি ছাত্রলীগ নিয়ন্ত্রিত হলগুলো থেকে কয়েক পিক-আপ দেশীয় অস্ত্র উদ্ধার করেছে সাধারণ ছাত্ররা।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত