ঢাকা, শনিবার, ১৪ সেপ্টেম্বর ২০২৪, ৩০ ভাদ্র ১৪৩১ আপডেট : ৩ ঘন্টা আগে
শিরোনাম

বন্যায় ক্ষতিগ্রস্ত

৫০০ পরিবারকে খাদ্য সহায়তা দিবে তিতুমীর কলেজ সমাজকর্ম বিভাগ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৭ আগস্ট ২০২৪, ২০:৪২  
আপডেট :
 ২৭ আগস্ট ২০২৪, ২১:৩১

৫০০ পরিবারকে খাদ্য সহায়তা দিবে তিতুমীর কলেজ সমাজকর্ম বিভাগ
বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য খাদ্য সহায়তা প্রস্তুত করছে তিতুমীর কলেজের শিক্ষার্থীরা

দেশের বিভিন্ন অঞ্চলে ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণের উদ্যোগ নিয়েছে তিতুমীর কলেজর সমাজকর্ম বিভাগের শিক্ষার্থীরা। একই সাথে এই কার্যক্রমে সহযোগিতা করেছে ক্যাম্পাসের সামাজিক সংগঠন ফুটবল ক্লাব। সমাজকর্মের শিক্ষার্থীরা অনলাইনে ও অফলাইনে এই অনুদানগুলো সংগ্রহ করেছে।

মঙ্গলবার (২৭ আগস্ট) কলেজের জিমনেসিয়ামের বন্যার্তদের ভালোবাসার ফুড প্যাক প্যাকেজিং এর কাজ করতে দেখা যায়। এসময় সমাজকর্ম বিভাগের বিভিন্ন শিক্ষক, শিক্ষার্থীদের এই কর্মযজ্ঞকে সাধুবাদ জানিয়েছেন।

শিক্ষকরা বলেন, দেশের এই চলমান বন্যা পরিস্থিতিতে এগিয়ে আশায় ধন্যবাদ দিয়েছে শিক্ষার্থীদের। যারা বন্যাদুর্গত এলাকায় যাবে, তারা যেনো সাবধানে এলাকায় গিয়ে ত্রাণ দেয়। সেই সাথে যে কোনো সমস্যায় শিক্ষকদের জানানোর কথাও বলেন।

শিক্ষার্থীদের পক্ষ থেকে জানানো হয়, ফেনীর উদ্দেশ্যে আমারা ত্রাণবাহী গাড়ি দুপুরে রওনা দিবে। ত্রাণ সামগ্রীর মাঝে, মুড়ি, চিড়া, বিস্কুট, স্যালাইন, দুধ, বিভিন্ন ঔষুধ, ও পানি বিশুদ্ধ করার জন্য পানি বিশুদ্ধ করণ উপরও দিয়েছে। তাদের সাথে যে পরিমাণ খাদ্য সামগ্রী আছে তাতে প্রায় ৫০০ পরিবারকে দিতে পারবে বলে জানায়।

এছাড়াও বন্যা কবলিতদের জন্য কুপি বাতির ব্যবস্থা করা হয়ে। বিদ্যুৎহীন পরিবার গুলো রাতে আলোর জন্য ব্যবহার করতে পারে।

প্রসঙ্গত, এখন পর্যন্ত বন্যা আক্রান্ত ১১ জেলায় মোট ক্ষতিগ্রস্ত লোকসংখ্যা ৫৬ লাখ ১৯ হাজার ৩৭৫ জন। পানিবন্দী পরিবার ১২ লাখ ৭ হাজার ৪২৯টি। ৭৪ উপজেলা বন্যা প্লাবিত এবং ক্ষতিগ্রস্ত ইউনিয়ন/পৌরসভা ৫৪১টি। বন্যায় মোট ২৭ জন মারা গেছেন। এর মধ্যে কুমিল্লায় ১০ জন, ফেনীতে একজন, চট্টগ্রামে ৫ জন, খাগড়াছড়িতে একজন, নোয়াখালীতে ৫ জন, ব্রাহ্মণবাড়িয়া একজন, লক্ষ্মীপুরে একজন এবং কক্সবাজারে তিনজন মারা গেছেন।

বাংলাদেশ জার্নাল/এফএম

  • সর্বশেষ
  • পঠিত