ঢাকা, রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১ আপডেট : ৮ ঘন্টা আগে
শিরোনাম

আজ আলটিমেটামের সময় শেষ, আসতে পারে কর্মসূচি

আজ আলটিমেটামের সময় শেষ, আসতে পারে কর্মসূচি
ছবি: সংগৃহীত

কোটা সংস্কার আন্দোলনকারীদের সমন্বয়কদের একাংশ গত মঙ্গলবার চার দফা দাবি জানিয়ে দুই দিনের আলটিমেটাম দিয়েছিল। সেই আলটিমেটামের সময়সীমা শেষ হবে আজ। বৃহস্পতিবার (২৫ জুলাই) তাদের দাবি পূরণ না হলে নতুন কর্মসূচি দিতে পারে এই অংশটি। অন্যদিকে, নিজেদের ৯ দফা দাবি আদায়ে আজ দেশব্যাপী গণসংযোগ করবে অপর পক্ষ।

এদিকে বুধবার রাতে ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক সারজিস ইসলাম জানান, সারাদেশে অবিলম্বে ইন্টারনেট চালু করা, কারফিউ প্রত্যাহার, বিশ্ববিদ্যালয় থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সরিয়ে নিয়ে হল খুলে দেয়া এবং আন্দোলনের সমন্বয়কদের নিরাপত্তা প্রদান– এই চার দফা দাবিতে আমরা সরকারকে দুই দিনের আলটিমেটাম দিয়েছিলাম। বৃহস্পতিবার সেই আলটিমেটামের সময় শেষ হবে। এ দিন নতুন কর্মসূচি কী হতে পারে– তা নিয়ে দুপুরে আমরা বসব। এরপর বিকেলে জাতীয় প্রেস ক্লাব কিংবা ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আমরা পরবর্তী কর্মসূচি জানাব।

অন্যদিকে ৯ দফা দাবি আদায়ে আজ দেশব্যাপী গণসংযোগ কর্মসূচির ঘোষণা দিয়েছে সংগঠনটির আরেকটি পক্ষ। গতকাল বিবৃতিতে এ কর্মসূচি ঘোষণা করা হয়। সংগঠনটির ৫২ জন সমন্বয়ক যৌথভাবে এই বিবৃতি দিয়েছেন বলেও উল্লেখ করা হয়। এ ছাড়া বুধবার দুপুরে ‘নিখোঁজ’ হওয়া সমন্বয়কদের খোঁজ পেতে বেলা ১১টা থেকে ১২টায় অন্তত ১০ মিনিট বাসাবাড়ি এবং অফিসের সামনে মুখে কালো কাপড় বেঁধে মৌন প্রতিবাদ কর্মসূচি দিয়েছিল এই অংশটি। তবে তা করা হয়েছে কিনা– সে বিষয়ে কিছু জানা যায়নি। কর্মসূচি পালনের বিষয়ে জানতে এই পক্ষের সমন্বয়কদের ফোন দিলে তা বন্ধ পাওয়া যায়।

বাংলাদেশ জার্নাল/আরএইচ

  • সর্বশেষ
  • পঠিত