ঢাকা, মঙ্গলবার, ২৭ আগস্ট ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

আন্দোলকারীদের দখলে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সব হল, বিজিবি মোতায়েন

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৬ জুলাই ২০২৪, ১৮:১০  
আপডেট :
 ১৬ জুলাই ২০২৪, ১৯:০৩

আন্দোলকারীদের দখলে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সব হল, বিজিবি মোতায়েন
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কাজলা গেট এলাকায় পুলিশের সঙ্গে অবস্থান নিয়েছেন বিজিবির সদস্যরা। ছবি: সংগৃহীত

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ছাত্রলীগের সভাপতি-সম্পাদকের কক্ষসহ আনুমানিক ১০টি কক্ষ ভাঙচুর করেছে আন্দোলনরত শিক্ষার্থীরা। এ সময় ছাত্রলীগের নেতাকর্মীরা ক্যাম্পাস ছেড়ে গেছেন। ক্যাম্পাসজুড়ে কয়েক প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। বিজিবির জনসংযোগ কর্মকর্তা শরিফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, মঙ্গলবার (১৬ জুলাই) ঢাকা, চট্টগ্রাম ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়সহ সারা দেশে শিক্ষার্থীদের উপর ছাত্রলীগ ও পুলিশি হামলার অভিযোগে পূর্বনির্ধারিত কর্মসূচি হিসেবে বিকেল ৩ টায় নগরীর বিনোদপুর থেকে লাঠি ও ইট নিয়ে প্রধান ফটক ভেঙ্গে ক্যাম্পাসে প্রবেশ করে। মিছিলটি ছাত্রলীগের তালা দেওয়া সকল হলে গিয়ে শিক্ষার্থীদের বাহির করে এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে ছাত্রলীগের সকল মোটরসাইকেল পুড়িয়ে দেয়। পরে বিকাল সাড়ে ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে ঢুকে তারা ব্যাপক ভাঙচুর চালান আন্দোলনরত শিক্ষার্থীরা। এ সময় সাধারণ সম্পাদক আসাদুল্লাহ-হিল-গালিবে রুম থেকে ২টি রামদা উদ্ধার করেছে কোটা আন্দোলকারীরা।

এ বিষয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য গোলাম সাব্বির সাত্তার বলেন, আন্দোলোনকারীরা বঙ্গবন্ধু হলের নিচ তলায় আগুন দিয়েছে। আমার আগুন নেভানোর কাজ করছি। এরপর বিশ্ববিদ্যালয় প্রশাসন এসে শিক্ষার্থীদের অনুরোধ করলে তারা হল ছেড়ে প্যারিস রোডে অবস্থান নেয় এবং পুনরায় ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

বাংলাদেশ জার্নাল/কেএইচ

  • সর্বশেষ
  • পঠিত