ঢাকা, মঙ্গলবার, ২৭ আগস্ট ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

ঢাকা বিশ্ববিদ্যালয়ে আন্দোলনকারীদের বেধড়ক মারধরে শিক্ষক আহত

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৬ জুলাই ২০২৪, ১৭:২৫

ঢাকা বিশ্ববিদ্যালয়ে আন্দোলনকারীদের বেধড়ক মারধরে শিক্ষক আহত
আন্দোলনকারীদের মারধর আহত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর আবদুল মুহিত। ছবি: সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্দোলনকারীদের বেধড়ক মারধরে শিক্ষক সহকারী প্রক্টর আবদুল মুহিত আহত হয়েছেন। মঙ্গলবার (১৬ জুলাই) ঢাকা বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রের সামনে বিকেল ৫টার দিকে এ ঘটনা ঘটে।

জানা গেছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস থেকে বহিরাগতদের সরে যেতে টিএসসি এলাকায় মাইকিং করে কেন্দ্রীয় শহীদ মিনারে যাওয়ার পথে চিকিৎসাকেন্দ্রের সামনে শিক্ষার্থীদের তোপের মুখে পড়েন প্রক্টরিয়াল বডি। শিক্ষার্থীরা তাদের লক্ষ্য করে ‘ভুয়া ভুয়া’ বলে স্লোগান দেন এবং শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় প্রক্টরিয়াল বডির ভূমিকা নিয়ে ক্ষোভ প্রকাশ করেন। একপর্যায়ে সহকারী প্রক্টর আবদুল মুহিতের ওপর চড়াও হন আন্দোলনকারীরা৷ প্রত্যক্ষদর্শীরা জানান, ওই সহকারী প্রক্টরকে বেধড়ক মারধর করেছেন উত্তেজিত আন্দোলনকারীরা৷ এতে তিনি আহত হন। পরে তাকে রিকশায় করে ঢাকা মেডিকেল হাসপাতালে নেয়া হয়েছে।

প্রসঙ্গত, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে ছাত্রলীগের বিক্ষোভ সমাবেশ শুরু হওয়ার আগে বহিরাগতদের চলে যেতে টিএসসি এলাকায় প্রক্টরের নেতৃত্বে মাইকিং করা করা। এ সময় ছাত্রলীগের সমাবেশস্থল থেকে বেশ কিছু লাঠিসোঁটা জব্দ করে প্রক্টরিয়াল বডি৷ এর ধারাবাহিকতায় কেন্দ্রীয় শহীদ মিনারে যাওয়ার পথে হামলার শিকার হন প্রক্টরিয়াল বডির সদস্য আবদুল মুহিত।

বাংলাদেশ জার্নাল/কেএইচ

  • সর্বশেষ
  • পঠিত