ঢাকা, শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১ আপডেট : ৫৫ মিনিট আগে
শিরোনাম

দিনাজপুর হাজী মুহাম্মদ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় 

কোটা সংস্কার ও ২০১৮ সালের পরিপত্র পুনর্বহালের দাবিতে ছাত্র সমাবেশ 

  দিনাজপুর প্রতিনিধি

প্রকাশ : ০৬ জুলাই ২০২৪, ১৮:১৮

কোটা সংস্কার ও ২০১৮ সালের পরিপত্র পুনর্বহালের দাবিতে ছাত্র সমাবেশ 
দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা বৈষম্যমূলক কোটা পদ্ধতি সংস্কার ও ২০১৮ সালের পরিপত্র পূর্ণবহালের দাবিতে ছাত্র সমাবেশ করেছে। ছবি: প্রতিনিধি

দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা বৈষম্যমূলক কোটা পদ্ধতি সংস্কার ও ২০১৮ সালের পরিপত্র পূর্ণবহালের দাবিতে ছাত্র সমাবেশ করেছে।

শনিবার বিকেল তিনটা থেকে চারটা পর্যন্ত হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এই ছাত্র সমাবেশ করে সাধারণ শিক্ষার্থীরা।

বৈষম্যমূলক কোটা পদ্ধতি সংস্কার ও ২০১৮ সালের পরিপত্র পুনর্বহালের দাবিতে ঘণ্টাব্যাপী কয়েকশ ছাত্রছাত্রী বিক্ষোভ সমাবেশ করে। এসময় কোটা সংস্কারের দাবিতে বিভিন্ন স্লোগানে মুখরিত হয় ছাত্রছাত্রীরা। দীর্ঘক্ষণ সমাবেশের পর ছাত্রছাত্রীরা প্রধান ফটকের সামনে বসে বিক্ষোভ করে।

এ সময় সাধারণ শিক্ষার্থীর পক্ষে ব্যবস্থাপনা বিভাগের ১৮ ব্যাচের শিক্ষার্থী সুজন রানা বলেন, বৈষম্যমূলক কোটা একটি দেশের অভিশাপ স্বরূপ, যেখানে মেধাবীদের মেধার ভিত্তিতে চাকরি হয় না, আর যাদের মেধা নেই তারা সেই জায়গায় বসে চাকরি করছে। এতে দেশের আগামী প্রজন্ম ধ্বংসের একটি হাতিয়ার হিসেবে কাজ করছে। তাই আমরা চাই মেধাবীরা মেধার ভিত্তিতে যোগ্য স্থানে অবস্থান করুক, এটাই হচ্ছে আমাদের মূল দাবি।

ইংরেজি বিভাগের ১৭ ব্যাচের শিক্ষার্থী মিলন বলেন, দেশ স্বাধীন হয়েছে বৈষম্যর ভিত্তিতে নয়, স্বাধীনতার এত বছর পরও কেন এই বৈষম্য বিরাজ করছে।

এছাড়াও আরও বক্তব্য রাখেন কৃষি প্রকৌশলী ১৮ ব্যাচের শিক্ষার্থী সোহাদুজ্জামান সোহাগ, ইংরেজি ২১ ব্যাচের শিক্ষার্থী মো. ফাইদ, ইংরেজি ২১ ব্যাচের শিক্ষার্থী মিলন, কৃষি ১৭ ব্যাচের শিক্ষার্থী হাসানুজ্জামান মিলন।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত