ঢাকা, রোববার, ২৭ অক্টোবর ২০২৪, ১২ কার্তিক ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

শাহ্জালাল ইসলামী ব্যাংকের সিলেট অঞ্চলের শাখাগুলোর সিএমএসএমই

নারী উদ্যোক্তাদের উন্নয়নে আর্থিক সাক্ষরতা কর্মসূচি’র আয়োজন

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৭ অক্টোবর ২০২৪, ১৭:৪৯

নারী উদ্যোক্তাদের উন্নয়নে আর্থিক সাক্ষরতা কর্মসূচি’র আয়োজন
সিলেট অঞ্চলে সাত শাখার সিএমএসএমই নারী উদ্যোক্তাদের উন্নয়নে প্রায় ১০০ জন নারী উদ্যোক্তাদের উপস্থিতিতে আর্থিক সাক্ষরতা কর্মসূচি’র আয়োজন করা হয়। ছবি: প্রতিবেদক

শাহ্জালাল ইসলামী ব্যাংক পিএলসি’র করপোরেট প্রধান কার্যালয়ে এসএমই ও কৃষি বিনিয়োগ বিভাগের সহায়তায় সম্প্রতি ব্যাংকের সিলেট দরগাহ্ গেইট শাখা প্রাঙ্গণে সিলেট অঞ্চলে সাত শাখার সিএমএসএমই নারী উদ্যোক্তাদের উন্নয়নে প্রায় ১০০ জন নারী উদ্যোক্তাদের উপস্থিতিতে আর্থিক সাক্ষরতা কর্মসূচি’র আয়োজন করে।

রোববার (২৭ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সিএমএসএমই খাতের বিকাশ ও উন্নয়নের অপার সম্ভাবনাকে কাজে লাগিয়ে কর্মসংস্থানমুখী ও শিল্পভিত্তিক অর্থনীতির দেশ গড়ে তোলার লক্ষ্যে এবং নারী উদ্যোক্তাদের মাঝে সহজশর্তে অর্থপ্রাপ্তির সুযোগ ও আর্থিক সাক্ষরতা নিশ্চিতকল্পে ব্যাংকের ধারাবাহিক কার্যক্রমের অংশ হিসেবে ওই আর্থিক সাক্ষরতা কর্মসূচি’র আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক এম. এম. সাইফুল ইসলাম উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি অর্থনৈতিক উন্নয়নে ও জিডিপিতে নারীদের অবদানের কথা উল্লেখ করে এসএমই বিনিয়োগের ওপর জোর দেন। নারীদের আর্থিক স্বাধীনতা এবং উদ্যোক্তা হওয়ার গুরুত্ব তুলে ধরে দৃঢ় সংকল্প ও নিষ্ঠার সাথে নিজ নিজ দায়িত্ব পালনের বিষয়ে গুরুত্ব আরোপ করেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে ব্যাংকের এসএমই ও কৃষি বিনিয়োগ বিভাগের প্রধান মো. আবদুর রহিম, ব্যাংকের সিলেট শাখার ব্যবস্থাপক ও আঞ্চলিক প্রধান মো. তোফায়েল ইয়াকুব এবং দরগাহ গেইট শাখার ব্যবস্থাপক মো. খুরশিদ আলমসহ শাখার ও প্রধান কার্যালয়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত