ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ৬ কার্তিক ১৪৩১ আপডেট : ৪ ঘন্টা আগে
শিরোনাম

বিজিএমইএ পরিচালনা পর্ষদ বাতিল, প্রশাসক হলেন আনোয়ার হোসেন

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২০ অক্টোবর ২০২৪, ১৭:২১  
আপডেট :
 ২০ অক্টোবর ২০২৪, ১৭:৪৭

বিজিএমইএ পরিচালনা পর্ষদ বাতিল, প্রশাসক হলেন আনোয়ার হোসেন
আনোয়ার হোসেন। ছবি: সংগৃহীত

তৈরি পোশাকশিল্পের মালিকদের সংগঠন বিজিএমইএর বর্তমান পরিচালনা পর্ষদ ভেঙে দিয়েছে সরকার। তার বদলে রপ্তানিকারকদের শীর্ষ এই সংগঠনটিতে প্রশাসক নিয়োগ দেয়া হয়েছে। এতে প্রশাসক হয়েছেন রপ্তানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন।

রোববার (২০ অক্টোবর) বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (মহাপরিচালক বাণিজ্য সংগঠন) মো. আবদুর রহিম খান স্বাক্ষরিত এক আদেশে এ তথ্য জানা যায়।

আদেশে বলা হয়েছে, নিয়োগকৃত প্রশাসক ১২০ দিনের মধ্যে একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের মাধ্যমে নির্বাচিত কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করে মন্ত্রণালয়কে অবহিত করবেন।

প্রসঙ্গত, গত ৫ আগস্ট দেশের রাজনৈতিক পটপরিবর্তনের পর ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইসহ বেশ কিছু বাণিজ্য সংগঠনের পর্ষদ ভেঙে প্রশাসক নিয়োগ দেয় সরকার। রাজনৈতিক পটপরিবর্তনের আগে বিজিএমইএর সভাপতি ছিলেন আওয়ামী লীগ নেতা এস এম মান্নান কচি। ক্ষমতার পালাবদলের পর তাকে আর প্রকাশ্যে দেখা যায়নি। গত ২৪ আগস্ট বিজিএমইএ সভাপতি এস এম মান্নান কচির পদত্যাগের পর নতুন বোর্ড গঠন করলে সংগঠনটির সভাপতির দায়িত্ব নেন সংগঠনটির জ্যেষ্ঠ সহসভাপতি খন্দকার রফিকুল ইসলাম। তবে বাণিজ্য মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে জানিয়েছিল, বোর্ড গঠন প্রক্রিয়া সঠিক হয়নি। এছাড়া, পুনর্গঠিত বোর্ড সাধারণ সদস্যদের করা অভিযোগগুলোর যথাযথ সমাধান করতে পারেনি। ফলে সরকার একজন প্রশাসক নিয়োগের সিদ্ধান্ত নেয়।

বাংলাদেশ জার্নাল/কেএইচ

  • সর্বশেষ
  • পঠিত