ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১ আপডেট : ৩ ঘন্টা আগে
শিরোনাম

আমাদের প্রধান কাজ আইনশৃঙ্খলা ঠিক করা: ড. সালেহ উদ্দিন 

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১০ আগস্ট ২০২৪, ১৯:৪৭

আমাদের প্রধান কাজ আইনশৃঙ্খলা ঠিক করা: ড. সালেহ উদ্দিন 
ড. সালেহ উদ্দিন আহমেদ। ছবি: সংগৃহীত

অন্তর্বর্তীকালীন সরকারের অর্থ ও পরিকল্পনা মন্ত্রণালয়ের উপদেষ্টা ড. সালেহ উদ্দিন আহমেদ বলেছেন, ক্রান্তিলগ্নে আমাদের ওপর একটি দায়িত্ব অর্পণ করা হয়েছে। আমি বলি ছাত্র-জনতা সবার পক্ষ থেকে সেটি দেয়া হয়েছে। এটি খুব কঠিন সময়। আমাদের কনসার্ন হলো দেশের ছাত্র-জনতার সংগ্রামে এটি আসছে। আমাদের এখন প্রধান কাজ আইনশৃঙ্খলা ঠিক করা।

শনিবার (১০ আগস্ট) দুপুরে সচিবালয়ে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

অর্থ ও পরিকল্পনা মন্ত্রণালয়ের উপদেষ্টা বলেন, এটা যদি আমরা না করতে পারি তাহলে কিন্তু সমস্যা তৈরি হবে। আইনশৃঙ্খলা শুধু রাস্তাঘাটের না, ব্যাংকগুলো চালু করাসহ যেগুলো আছে সেগুলো আমরা চেষ্টা করছি ঠিক করতে ইমেডিয়েটলি। চ্যালেঞ্জ যেগুলো আছে তার মধ্যে অর্থনৈতিক চ্যালেঞ্জ তো আছেই। সামষ্টিক ক্ষেত্রে, মূল্যস্ফীতির ক্ষেত্রে যে সমস্যা আছে আমরা ইমিডিয়েটলি চেষ্টা করবো।

সালেহ উদ্দিন আহমেদ বলেন, আমার দৃষ্টিভঙ্গি অর্থনীতি যদি থমকে যায়, মন্থর হতে পারে। কিন্তু থমকে গেলে কিন্তু একটা গাড়ির মতো বন্ধ হয়ে গেলে অনেক সময় লাগে। তাদের ব্যাংকের ওপর চাপ পড়ে। তাই চাচ্ছি গতিটা যেন সচল করতে পারি।

বাংলাদেশে অফুরন্ত কর্মসংস্থান আছে জানিয়ে সালেহ উদ্দিন আহমেদ বলেন, আমার মনে হয় নেতৃত্ব আর ব্যবস্থাপনাটা থাকলে সমস্যা হবে না। দ্রুত সবকিছু সমাধান করে সামনে এগিয়ে যাওয়ার জন্য আমরা একটা মসৃণ পথ করে যাবো। খুব বেশিদিন তো আমাদের থাকার ইচ্ছা নেই সেক্ষেত্রে পরে বাংলাদেশ যেন এগিয়ে যেতে পারে।

বাংলাদেশ জার্নাল/কেএইচ

  • সর্বশেষ
  • পঠিত