ঢাকা, রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১ আপডেট : ১০ ঘন্টা আগে
শিরোনাম

অর্থ আত্মসাৎ

ব্যাংক কর্মকর্তাসহ ১৩ জনের বিরুদ্ধে দুদকের মামলা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৩ জুলাই ২০২৪, ১৬:০৫

ব্যাংক কর্মকর্তাসহ ১৩ জনের বিরুদ্ধে দুদকের মামলা
দুর্নীতি দমন কমিশন (দুদক)।  ফাইল ছবি

ফ্ল্যাট কেনার নামে প্রতারণা ও জাল কাগজপত্রের মাধ্যমে এক কোটি ৭০ লাখ টাকা ঋণের টাকা আত্মসাতের অভিযোগে ঢাকা ব্যাংকের সাত কর্মকর্তাসহ ১৩ জনের বিরুদ্ধে দুটি মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

ঢাকা ব্যাংক রাজধানী ঢাকার গোড়ান ও কাকরাইল শাখায় এই ঘটনা ঘটেছে। এই ব্যাংকের সাত কর্মকর্তাসহ মোট ১৩ জনের নামে দুদকের উপপরিচালক মো. শাওন মিয়া বাদী হয়ে মামলা দুটি দায়ের করেন। সংস্থাটির ঊর্ধ্বতন একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ঢাকা ব্যাংক গোড়ান শাখার সাবেক সিনিয়র অফিসার বর্তমানে বংশাল শাখার সিনিয়র অফিসার আব্দুল্লাহ আল মামুন, শাহজাহানপুর শাখার এভিপি মোহাম্মদ রোকনুজ্জামান, ঢাকা ব্যাংকের সাবেক সেলস এক্সিকিউটিভ বর্তমানে সানসিড পেস্ট সাইডের ম্যানেজার নাজমুল আলম, ঋণ গ্রহিতা জামিল শরীফ ওরফে মো. আল আমীন, মো. মজিবর রহমান ওরফে মো. জয়নুল আবেদীন ওসামছুল আলম ওরফে রেজাউন্নবী সরকারের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়।

এজাহারে তাদের বিরুদ্ধে গোড়ান এসএমই শাখা থেকে প্রতারণা ও জাল কাগজপত্রের মাধ্যমে ৮৫ লাখ টাকা ঋণ নিয়ে আত্মসাৎ করার কথা উল্লেখ করা হয়।

অন্যদিকে মো. লিটন চৌধুরী ওরফে মো. ইব্রাহিম খলিল, জামিল শরীফ ওরফে মো. আল আমীন, খাইরুন নাহার ইসলাম এবং ঢাকা ব্যাংক কাকরাইল শাখার সাবেক ম্যানেজার মেহেদী জামান খান, প্রিন্সিপাল অফিসার আয়েশা সাদাফ হুসাইন, প্রিন্সিপাল অফিসার ওবায়দুল হক রনি ও অপারেশনস অ্যাসিস্ট্যান্ট মো. শাকিল হোসেনের নামে আরেকটি মামলা দায়ের করা হয়। এখানেও আসামিদের বিরুদ্ধে প্রতারণা ও জাল কাগজপত্রের মাধ্যমে ৮৫ লাখ টাকা ঋণ নিয়ে তারা আত্মসাৎ করার অভিযোগ আনা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এফএম

  • সর্বশেষ
  • পঠিত