ঢাকা, সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

আওয়ামী লীগকে রাজনীতির সুযোগ দেয়া হবে না: রাশেদ প্রধান

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৭ অক্টোবর ২০২৪, ২২:৫৮

আওয়ামী লীগকে রাজনীতির সুযোগ দেয়া হবে না: রাশেদ প্রধান
পঞ্চগড় জেলা জাগপা আয়োজিত পঞ্চগড় শের-এ বাংলা পার্ক মুক্তমঞ্চে সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন রাশেদ প্রধান। ছবি: প্রতিবেদক

জাতীয় গণতান্ত্রিক পার্টি- জাগপার সহসভাপতি ও দলীয় মুখপাত্র রাশেদ প্রধান বলেছেন, আওয়ামী লীগ জুলাই-আগস্টসহ গত সতের বছরে হাজার হাজার মানুষকে নির্বিচারে হত্যা করেছে। ছাত্র জনতার আন্দোলনকে ঘিরে শেখ হাসিনা রক্তের হোলিখেলা খেলতে চেয়েছিলো। কিন্তু প্রতিরোধের মুখে শেখ হাসিনাকে দেশ থেকে পালিয়ে যেতে বাধ্য হয়েছে। যে আওয়ামী লগি-বইঠা তাণ্ডব চালিয়েছে, পিলখানা সেনা অফিসারদের হত্যা করেছে, শাপলা চত্বর ও জুলাই-আগস্ট গণহত্যা চালিয়েছে, সেই রক্তপিপাসু আওয়ামী লীগকে বাংলার জমিনে আর রাজনীতি করার সুযোগ দেয়া হবে না। সুতরাং রক্তের হোলিখেলা শেষ, আওয়ামী লীগের গণেশ উল্টে গেছে।

রোববার বিকেলে পঞ্চগড় জেলা জাগপা আয়োজিত পঞ্চগড় শের-এ বাংলা পার্ক মুক্তমঞ্চে সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

রাশেদ প্রধান বলেন, শেখ হাসিনা এবং ভারতীয় সরকার এক হয়ে বাংলাদেশের অন্তর্বর্তী সরকার এবং আগামী নির্বাচন নিয়ে গভীর ষড়যন্ত্র করছে। কথাবার্তা পরিষ্কার ভারত সরকারকে আগামী নভেম্বরের মধ্যে শেখ হাসিনাকে বাংলাদেশে ফেরত দিতে হবে। অতীতের সব গুম-খুনের দায়ে শেখ হাসিনা ও তার দোসরদের বিচার হাইকোর্ট, জর্জকোট নয়, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালেই হবে।

তিনি বলেন, রাষ্ট্র-সংস্কারের মাধ্যমে আওয়ামী লীগ ও দিল্লির আগাছা পরিষ্কার হবে কিনা, সেটা জানতে চাই। অন্তর্বর্তী সরকারকে বলতে চাই জনগণের পেটে ভাতের প্রয়োজন। অবিলম্বে দ্রব্যমূল্যের দাম কমিয়ে জনগণের ক্রয়-ক্ষমতার মধ্যে আনুন। ছাত্রলীগের সন্ত্রাসী কাজের হুকুমদাতা আওয়ামী লীগের অপরাজনীতি নিষিদ্ধ করুন।

পঞ্চগড় জেলা জাগপার সভাপতি বীর মুক্তিযোদ্ধা আনসার আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহরিয়ার আলম বিপ্লব, সাংগঠনিক সম্পাদক কামাল হোসেন পাটোয়ারী এবং সাব্বির আলম চৌধুরী রাজিবের যৌথ পরিচালনায় আরও বক্তব্য রাখেন জাগপার সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন, প্রেসিডিয়াম সদস্য আসাদুর রহমান খান, যুব জাগপার সভাপতি নজরুল ইসলাম বাবলু প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/এএইচ/এমপি

  • সর্বশেষ
  • পঠিত