ঢাকা, সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

নেপালের রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠক শেষে যা বললো বিএনপি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৮ অক্টোবর ২০২৪, ১৪:৩৮

নেপালের রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠক শেষে যা বললো বিএনপি
নেপালের রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠক শেষে যা বললো বিএনপি। ছবি: প্রতিবেদক

বিএনপি নেতাদের সঙ্গে বৈঠক করেছেন ঢাকায় নিযুক্ত নেপালের রাষ্ট্রদূত ঘনশ্যাম ভান্ডারী। সোমবার (২৮ অক্টোবর) সকালে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এ বৈঠক হয়।

বৈঠক শেষে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, নেপালের সঙ্গে বাংলাদেশের বহুদিনের সম্পর্ক। নানা ধরনের সহযোগিতা ছিল কিন্তু যে সম্ভাবনা ছিল তা পরিপূর্ণ ভাবে কাজে লাগানো সম্ভব হয়নি। সার্ককে সঠিক জায়গায় নিয়ে যেতে পারিনি। সার্ককে শক্তিশালী করে সম্ভাবনাকে পরিপূর্ণ ভাবে কাজে লাগানোর বিষয়ে একমত হয়েছি। অর্থনৈতিক সম্ভাবনাকে কাজে লাগাতে হবে।

নেপাল থেকে হাইড্রোইলেক্ট্রনিক বিদ্যুৎ আনার বিষয়ে আলোচনা হয়েছে জানিয়ে তিনি বলেন, নেপালের হাইড্রোইলেকট্রিক পাওয়ারের বিশাল সম্ভাবনা কাজে লাগিয়ে বাংলাদেশ লাভবান হতে পারে। গত ১৫ বছরের বিদ্যৎ সেক্টরের কলঙ্কিত অধ্যায়কে দূর করে আঞ্চলিক পুল ব্যবহার করে বা সরাসরি এনে কাজে লাগাতে পারি।

আমীর খসরু বলেন, গণতান্ত্রিক শাসন ব্যবস্থা সমুন্নত রাখার লক্ষ্যে একত্রে কাজ করতে বৈঠকে আলোচনা করা হয়। গণতান্ত্রিক বাংলাদেশের সঙ্গে বন্ধুত্বের সম্পর্ক বজায় থাকতে হবে। আইনের শাসন, জীবনের নিরাপত্তা ও আঞ্চলিক সহযোগিতা বজায় রেখে সম্পর্ক এগোবে। দুই দেশের মধ্যে শিক্ষাব্যবস্থা উন্নয়নে একত্রে কাজ করার জন্য বৈঠকে আলোচনা হয়েছে বলে জানান আমীর খসরু।

ঘণ্টাব্যাপী এ বৈঠকে ঢাকা নিযুক্ত নেপালের ডেপুটি রাষ্ট্রদূত ললিতা সিলওয়ালও উপস্থিত ছিলেন। এছাড়া বিএনপি নেতাদের মধ্যে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী এবং আন্তর্জাতিকবিষয়ক কমিটির সদস্য শামা ওবায়েদ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/এএইচ/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত