ঢাকা, রোববার, ২৭ অক্টোবর ২০২৪, ১২ কার্তিক ১৪৩১ আপডেট : ৪ ঘন্টা আগে
শিরোনাম

আওয়ামী সিন্ডিকেট ভেঙে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আনুন: রাশেদ প্রধান 

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৬ অক্টোবর ২০২৪, ২২:৩৬

আওয়ামী সিন্ডিকেট ভেঙে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আনুন: রাশেদ প্রধান 
রাশেদ প্রধান বক্তব্য দিচ্ছেন। ছবি: প্রতিবেদক

জাতীয় গণতান্ত্রিক পার্টি জাগপার সহ-সভাপতি ও দলীয় মুখপাত্র রাশেদ প্রধান বলেছেন, ৫ আগস্টের পর বাংলার মানুষ স্বাধীনতা এবং সার্বভৌমত্বের প্রতি আত্মত্যাগ উপভোগ করছে। বাংলার মানুষ বেশি কিছু চায় না। বাংলার মানুষ চায় নিরাপত্তা। বাংলার মানুষ চায় সৎভাবে জীবন-যাপন করে তিন বেলা খেতে। অতএব দ্রুততম সময়ের মধ্যে আওয়ামী সন্ত্রাসীদের নিধন করুন এবং আওয়ামী ব্যবসায়ী সিন্ডিকেট ভেঙে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আনুন।

শনিবার (২৬ অক্টোবর) সন্ধ্যায় পঞ্চগড় জেলার বোদা উপজেলায় ময়দানদিঘি ধানহাটিতে জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

রাশেদ প্রধান বলেন, কৃষি উৎপাদনে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানগুলোকে এগিয়ে আসতে হবে। কৃষকদের সুদমুক্ত ঋণ দিয়ে বাংলাদেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করতে হবে। কৃষি উপকরণের ওপর ভর্তুকি কমাতে হবে। কৃষকদের বাঁচাতে হলে নিজ দেশের কৃষককের উৎপাদিত পণ্য ক্ষয় করতে হবে। মনে রাখতে হবে কৃষক বাঁচলে দেশ বাঁচবে।

তিনি বলেন, দেশের উত্তরাঞ্চল একটি অবহেলিত অঞ্চল। এই অঞ্চলের শিক্ষা ব্যবস্থা, চিকিৎসা ব্যবস্থা এখনো পরিপূর্ণভাবে গড়ে ওঠেনি। উন্নত চিকিৎসার জন্য একটি অত্যাধুনিক হাসপাতাল দ্রুত প্রয়োজন। যোগাযোগ ব্যবস্থা আরও উন্নত করতে হবে। বেকার সমস্যা দূর করতে হবে। তাহলেই উত্তরাঞ্চলের মানুষ তাদের ন্যায্য অধিকার পাবে।

বোদা উপজেলা জাগপার সিরাজুল ইসলাম মাস্টারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. হাবিবুর রহমানের পরিচালনায় বক্তব্য রাখেন উপজেলা জাগপার সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান, জাগপা নেতা আবু বক্কর সিদ্দিক, মোহাম্মদ তফিজ উদ্দিন আহমেদ, মোহাম্মদ বেলাল উদ্দিন, শ্রী দিলীপ চন্দ্র রায়, রফিকুল ইসলাম, আব্দুল বারী, লুৎফর রহমান, শাহিনুর রহমান প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/এএইচ/এমপি

  • সর্বশেষ
  • পঠিত