ঢাকা, শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ১১ কার্তিক ১৪৩১ আপডেট : ২৬ মিনিট আগে
শিরোনাম

বেপরোয়া গতিই কেড়ে নিল ৬ প্রাণ

  শুভ্রজিৎ সাহা পিয়াল, নরসিংদী

প্রকাশ : ২৬ অক্টোবর ২০২৪, ২০:৪৪

বেপরোয়া গতিই কেড়ে নিল ৬ প্রাণ
শিবপুরে ট্রাক ও সিএনজি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে ৬ জন মারা গেছে। ছবি: প্রতিনিধি

বেপরোয়া গতিই কেড়ে নিল ৬টি তাজা প্রাণ। নরসিংদীর শিবপুরে ট্রাক ও সিএনজি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে চালক ও ২ নারী, পুরুষসহ ৬ জন নিহত হয়েছে। শনিবার দুপুরে ইটাখোলা–মনোহরদী মঠখলা আঞ্চলিক সড়কের উপজেলার চক্রধা ইউনিয়নের পঁচারবাড়ি নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও আইনশৃংখলা বাহিনীর সদস্যরা উদ্ধার কাজ শুরু করেন।

নিহতরা হলেন- নরসিংদী মহিলা কলেজের প্রভাষক ও শিবপুরের বৈলাবো গ্রামের মৃত রশিদ ফকিরের ছেলে আবু বক্কর সিদ্দিক (৪০), মনোহরদী চকবগাদী গ্রামের ছমির উদ্দিনের মেয়ে মারুফা (২৩), শিবপুরের সাতপাড়া গ্রামের রহিম মোল্লার ছেলে ও সিএনজি অটোরিকশার চালক শাহিন মিয়া (৩৫), রায়পুরার আনিস মিয়ার ছেলে ফারুক মিয়া (৫৫), একই উপজেলার দিলু মিয়ার মেয়ে নয়ন তারা (৫৫) ও অজ্ঞাত নামা আরও একজন।

পুলিশ জানায়, শনিবার দুপুরে শিবপুর সিএনবি বাজার থেকে থেকে ৫ জন যাত্রী নিয়ে একটি সিএনজি অটোরিকশা ইটাখোলার উদ্দেশে যাচ্ছিলো। সিএনজিটি উপজেলার চক্রধা ইউনিয়নের পঁচারবাড়ি নামক স্থানে পৌঁছালে মনোহরদীগামী একটি ট্রাকের সাথে মুখোমুখি সংর্ঘষ হয়। এতে সিএনজি অটোরিকশা একেবারে দুমড়ে-মুচড়ে ট্রাকের ভেতরে ঢুকে যায়। ঘটনাস্থলেই অটোরিকশার চালক ও ৫ যাত্রীসহ ৬ জন মারা যায়। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা ও পুলিশ উদ্ধার অভিযান চালায়।

ঘটনার প্রতক্ষ্যদশী নাসির উদ্দিন মোল্লা বলেন, দুর্ঘটনাকবলিত সিএনজি অটোরিকশাটি আরেকটি সিএনজিকে ওভারটেক করছিল। ওভারটেক করার সময় সামনের দিক থেকে আসা সিমেন্ট বোঝাই ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। ওই সময় সিএনজিটি ট্রাকের ভেতরে ঢুকে যায়। পরে আমরা গিয়ে তাদের বের করার চেষ্টা করি। কিন্তু এমন ভাবে ট্রাকের ভেতরে গিয়ে আটকা পড়ে,সিএনজিটিকে টেনে বের করতে পারছিলামনা। পরে ফায়ার সার্ভিসের লোকজন সিএনজিটিকে কেটে লাশগুলোকে বের করে।

নিহত অটোরিকশাচালক শাহিনের আত্মীয় তোফায়েল বলেন, যাত্রী নিয়ে ইটাখোলা আসতেছিল। এরই মধ্যে দুর্ঘটনায় আমার চাচাতো ভাই শাহীন মারা গেছে।

অপর এলাকাবাসী ইউসুফ মোল্লা বলেন, সড়কটি নতুন করে সংস্কার করা হয়েছে। দুই পাশে রাস্তা বড় করা হয়েছে। কিন্তু রাস্তাটি কাজ করার পরও এক অংশে বড় একটি গর্ত রয়েছে। এই গর্তটির কারণে প্রায়ই এখানে দুর্ঘটনা ঘটে। গত কয়েকদিন আগে এখানে ২ মোটরসাইকেল আরোহী মারা গেছে। আজকেও একটি সিএনজিটি অটোরিকশা আরেকটি সিএজি অটোকে ওভারটেক করতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। ফলে ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এবং ৬ জন ঘটনাস্থলেই মারা যায়।

শিবপুর মডেল থানার ভারপ্রাপ্ত চেয়ারম্যান (ওসি) মো. আফজাল হোসেন বলেন, সড়ক দুর্ঘটনায় ঘটনাস্থলেই ৬ জন মারা গেছে। এদের মধ্যে সিএনজি অটোরিকশা চালক, ২ জন নারী ছিলেন। আমরা বর্তমানে উদ্ধার অভিযান পরিচালনা করছি। আর তাদের পরিচয় উদ্ধারেও কাজ করা হচ্ছে।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত