ঢাকা, শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

রাজধানীতে হিজবুত তাহরীরের ২ সদস্য গ্রেপ্তার

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৫ অক্টোবর ২০২৪, ১৪:৩৬

রাজধানীতে হিজবুত তাহরীরের ২ সদস্য গ্রেপ্তার
রাজধানীতে হিজবুত তাহরীরের ২ সদস্য গ্রেপ্তার। ছবি: সংগৃহীত

নিষিদ্ধঘোষিত সংগঠন হিজবুত তাহরীরের দুই সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। তবে গ্রেপ্তার দুজনের নাম-পরিচয় জানায়নি পুলিশ। শুক্রবার (২৫ অক্টোবর) রাজধানীর তুরাগ এলাকা থেকে তাদের গ্রেপ্তার করেছে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)।

বিষয়টি নিশ্চিত করে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেসন্স বিভাগের উপকমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান গণমাধ্যমকে বলেন, হিজবুত তাহরীরের দুই সদস্যকে তুরাগ থেকে গ্রেপ্তার করা হয়েছে। এ বিষয়ে পরবর্তীতে বিস্তারিত জানানো হবে।

এর আগে, গত ৪ অক্টোবর হিজবুত তাহরীরের মিডিয়া সমন্বয়কারী ইমতিয়াজ সেলিমকে গ্রেপ্তার করেছিল কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)।

২০০১ সালে বাংলাদেশে কার্যক্রম শুরু করে হিযবুত তাহরীর। এর নেতৃত্বে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে আইবিএর একজন শিক্ষক। ২০০৯ সালের ২২ অক্টোবর মাসে আওয়ামী লীগ সরকার প্রেসনোট জারি করে সংগঠনটিকে নিষিদ্ধ ঘোষণা করে।

দীর্ঘদিন ধরে গোপনে সাংগঠনিক কর্মকাণ্ড চালিয়ে আসা সংগঠনটি ফের আলোচনায় আসে গত ৫ অগাস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর। সরকার পতনের আন্দোলনে তারাও অংশ নিয়েছিল বলে দাবি করেন চলতি মাসের শুরুর দিকে গ্রেপ্তার হওয়া সংগঠনটির মিডিয়া সমন্বয়ক ইমতিয়াজ সেলিম।

৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের দিনই ঢাকায় মিছিল করে সংগঠনটির নেতাকর্মীরা। এরপর আরও নানা দাবিতে মিছিলের পাশাপাশি ঢাকায় গোলটেবিল বৈঠকও করেছে সংগঠনটি। চট্টগ্রামেও পালন করেছে নানা কর্মসূচি।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত