ঢাকা, শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

স্বাভাবিক হতে শুরু করেছে আবহাওয়া, অভ্যন্তরীণ রুটের লঞ্চ চলাচল শুরু

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৫ অক্টোবর ২০২৪, ১১:৪১

স্বাভাবিক হতে শুরু করেছে আবহাওয়া, অভ্যন্তরীণ রুটের লঞ্চ চলাচল শুরু
স্বাভাবিক হতে শুরু করেছে আবহাওয়া, অভ্যন্তরীণ রুটের লঞ্চ চলাচল শুরু। ছবি: সংগৃহীত

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ডানার প্রভাব কেটে গিয়ে ধীরে ধীরে স্বাভাবিক হতে শুরু করেছে আবহাওয়া। শুক্রবার (২৫ অক্টোবর) সকাল ৯টার পর থেকে বরিশালের অভ্যন্তরীণ রুটের লঞ্চ চলাচল শুরু হয়েছে বলে জানিয়েছে বিআইডব্লিউটিএ। এতে যাত্রীদের দুর্ভোগ কমেছে।

বরিশাল নৌ বন্দরে উপপরিচালক আব্দুল রাজ্জাক বলেন, ‘দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বেলা ১১টা থেকে বরিশাল লঞ্চঘাট থেকে অভ্যন্তরীণ রুটগুলোতে যাত্রীবাহী নৌ চলাচল বন্ধ রাখা হয়। আবহাওয়া স্বাভাবিক হওয়ায় শুক্রবার (২৫ অক্টোবর) সকাল ৯টার পর থেকে নৌ চলাচল শুরু হয়েছে।

আবহাওয়া অফিস জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় বরিশালে ৬৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। নদীবন্দরে ২ নম্বর সতর্ক সংকেত থেকে ১ নম্বর সতর্ক সংকেতে নামিয়ে আনা হয়েছে। তবে পায়রা সমুদ্র বন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। ঘূর্ণিঝড়ের প্রভাবে উপকূলীয় অঞ্চলে কোথাও কোথাও বৃষ্টি হতে পারে।

এদিকে ঘূর্ণিঝড় ‘ডানা’ মোকাবিলায় বরিশাল জেলার ৫৪১টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছিল। এছাড়া ত্রাণকাজ পরিচালনার জন্য ১২ লাখ ২৬ হাজার টাকা নগদ অর্থ, শিশু খাদ্যের জন্য ৫ লাখ এবং গো খাদ্যের জন্য ৫ লাখ টাকা রাখা হয়। মজুদ রাখা হয়েছে ৫৬৯ মেট্রিক টন চাল। তবে ঘূর্ণিঝড় ডানা ভারতের উড়িশার দিকে চলে যাওয়ায় বাংলাদেশে তেমন ক্ষয়ক্ষতি হয়নি।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত