ঢাকা, শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

লাইনচ্যুত বগি উদ্ধার, ট্রেন চলাচল স্বাভাবিক

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৫ অক্টোবর ২০২৪, ১১:৩৪

লাইনচ্যুত বগি উদ্ধার, ট্রেন চলাচল স্বাভাবিক
ছবি: সংগৃহীত

পঞ্চগড় এক্সপ্রেসের লাইনচ্যুত ছয়টি বগি উদ্ধার করা হয়েছে। আজ শুক্রবার (২৫ অক্টোবর) সকাল সাড়ে ৮টা থেকে ট্রেন চলাচল শুরু হয়েছে।

রেলওয়ের সিগনাল ইঞ্জিনিয়ার রুবায়েত ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, এরইমধ্যে সবকটি বগি উদ্ধার করা হয়েছে। তবে লাইনের ব্যাপক ক্ষতি হওয়ায় সম্পূর্ণ মেরামত করতে আরও সময় লাগবে।

রুবায়েত ইসলাম বলেন, আপাতত একটি লাইন দিয়ে ট্রেন চলাচল শুরু হয়েছে। এখনো তেজগাঁও, বিমানবন্দর, গাজীপুর স্টেশনে আটকে আছে ঢাকাগামী বেশকিছু ট্রেন। কমলাপুরে শিডিউল বিপর্যয়ে আটকে আছে সোনারবাংলা এক্সপ্রেস, মহানগর প্রভাতিসহ বেশকিছু ট্রেন।

এর আগে, গতকাল শুক্রবার রাত ১২টা ১৫ মিনিটে কমলাপুর রেলস্টেশন ছেড়ে যাবার দুই মিনিট পরেই ট্রেনের ছয়টি বগি লাইনচ্যুত হয়। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, দুর্ঘটনার সময় ট্রেনের গতি কম থাকায় বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পাওয়া গেছে।

এর আগে গত বৃহস্পতিবারও সকালের দিকে নারায়ণগঞ্জগামী নারায়ণগঞ্জ কমিউটার ট্রেনের বগি ঢাকার গোপীবাগ এলাকায় লাইনচ্যুত হয়েছিল। ওই ঘটনায়ও কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। ২৪ ঘণ্টার মধ্যে রাজধানীতে এ নিয়ে দু'টি ট্রেন লাইনচ্যুতির ঘটনা ঘটল।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত