ঢাকা, শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

আশুলিয়ায় ডাকাতির ঘটনায় গ্রেপ্তার ৪

  সাভার প্রতিনিধি

প্রকাশ : ২৪ অক্টোবর ২০২৪, ২২:১২

আশুলিয়ায় ডাকাতির ঘটনায় গ্রেপ্তার ৪
গ্রেপ্তারকৃত ডাকাতরা। ছবি: প্রতিবেদক

শিল্পাঞ্চল আশুলিয়ায় এক প্রবাসীর বাড়িতে ডাকাতির ঘটনায় আন্তঃজেলা ডাকাত দলের সর্দারসহ চার সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় লুণ্ঠিত টাকা ও স্বর্ণাংকার উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার আশুলিয়া থানায় এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব তথ্য জানান ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সাভার সার্কেল) মো. শাহিনুর কবির।

তিনি জানান, গত ১৬ অক্টোবর দিবাগত রাতে আশুলিয়ার কাঠগড়া নয়াপাড়া এলাকার একটি বাড়িতে ডাকাতি সংগঠিত হয়। পরে ডাকাতির ঘটনায় ১৮ অক্টোবর ওই বাড়ির জহিরুল ইসলাম বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। তথ্যপ্রযুক্তি ব্যবহার করে ঘটনার সাথে জড়িত ৮ ডাকাতকে শনাক্ত করা হয়। এরপরে বুধবার রাজধানীর কামরাঙ্গিরচর থানা এলাকায় অভিযান চালিয়ে ডাকাত দলের সদস্য স্বপন, ওহাব ও রুবেলকে গ্রেপ্তার করা হয়। ডাকাত ওহাবের দেয়া তথ্যমতে গাজীপুরের কাশিমপুর বাজার এলাকা থেকে আন্তঃজেলা ডাকাতদলের সর্দার রফিককে গ্রেপ্তার করা হয়। রফিকের দেয়া তথ্যে আশুলিয়ার ঘোষবাগ পশ্চিমপাড়া সাকিনস্থ তার বাসা থেকে লুণ্ঠিত স্বর্ণালংকার ও নগদ টাকা উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, গ্রেপ্তারকৃতরা সকলেই আন্তঃজেলা ডাকাত দলের সদস্য। তাদের সর্দার রফিক। তারা প্রতিবেশির বাড়িতে মূলত ডাকাতি করে থাকে। এদের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় চুরি, ছিনতাই ও ডাকাতির মামলা রয়েছে। অন্য আসামিদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

গ্রেপ্তারকৃত ডাকাত দলের সদস্যরা হলেন- কুমিল্লার হোমনা থানার শ্রীমদ্দি এলাকার আব্দুল হামিদের ছেলে রফিক (৪০), তিনি আশুলিয়ার ঘোষবাগ পশ্চিমপাড়া এলাকায় বাসা ভাড়া থাকতেন। শরিয়তপুরের পালং থানাধীন চরসন্ধী এলাকার মৃত আব্দুল জব্বার তালুকদারের ছেলে ওহাব তালুকদার (৩৯), ঢাকার কদমতলী এলাকার আবুল কাশেমের ছেলে স্বপন মিয়া (৪০) ও ফরিদপুরের বোয়ালমারী থানাধীন কুন্দাইদা গ্রামের শামসুল হকের ছেলে মো. রুবেল (৩০)।

উল্লেখ্য, গত ১৬ অক্টোবর দিবাগত রাতে আশুলিয়ার কাঠগড়া নয়াপাড়া এলাকার প্রবাসী আব্দুর রাজ্জাক ও আব্দুস সামাদের বাড়ির সাত নারী সদস্যকে অস্ত্রের মুখে জিম্মি করে হাত, পা ও মুখ বেঁধে নগদ টাকা ও স্বর্ণালংকার লুট করে ডাকাতরা।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত