ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

ফ্যাক্ট-চেকিং পেজ খুলেছে প্রধান উপদেষ্টার প্রেস উইং

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৪ অক্টোবর ২০২৪, ১৯:১৩

ফ্যাক্ট-চেকিং পেজ খুলেছে প্রধান উপদেষ্টার প্রেস উইং
ছবি: সংগৃহীত

সামাজিক যোগাযোগ মাধ্যমে অন্তর্বর্তী সরকারকে নিয়ে বিভিন্ন ধরনের গুজব ছড়িয়ে বিভ্রান্তির সৃষ্টির পাঁয়তারা চলছে। তাই গুজবরোধে একটি ফ্যাক্ট-চেকিং ফেসবুক পেজ খুলেছে করেছে প্রধান উপদেষ্টার প্রেস উইং।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বিকালে প্রধান উপদেষ্টার অফিসিয়াল ফেসবুক পেজের এক পোস্টে এ তথ্য জানানো হয়। সেইসঙ্গে সবাইকে নতুন পেজটির সঙ্গে যুক্ত থাকার আহ্বান জানানো হয়েছে।

পোস্টে বলা হয়, সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব প্রতিরোধে একটি ফ্যাক্ট-চেকিং ফেসবুক পেজ চালু করেছে প্রধান উপদেষ্টার প্রেস উইং। সবাইকে পেজটির সঙ্গে যুক্ত থাকার আহ্বান।

এদিকে, ফ্যাক্ট-চেকিং পেজে দেয়া এক পোস্টে বলা হয়,'সম্প্রতি জনসাধারণকে বিভ্রান্ত করার অপচেষ্টায় একটি কুচক্রী মহল ওয়াশিংটন পোস্টের নামে প্রধান উপদেষ্টা অধ্যাপক মুহাম্মদ ইউনূসকে নিয়ে একটি ভুয়া প্রতিবেদন সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়েছে। ওয়াশিংটন পোস্ট প্রধান উপদেষ্টার প্রেস উইংকে নিশ্চিত করেছে যে প্রতিবেদনটি সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। সবাইকে কোনো ধরনের গুজবে বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানানো হচ্ছে।

অন্য এক পোস্টে জানানো হয়, রাষ্ট্রপতি সব রাজনৈতিক দলকে আলোচনার দাওয়াত দিয়েছেন পোস্টে উল্লিখিত এ তথ্য সঠিক নয়। রাষ্ট্রপতির প্রেস উইং বিষয়টি নিশ্চিত করেছে। সকলকে কোনো ধরনের গুজবে বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানানো হচ্ছে।

বাংলাদেশ জার্নাল/কেএইচ

  • সর্বশেষ
  • পঠিত