ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

শেয়ালের কামড়ে শিশুসহ ১৫ জন আহত  

  মনোহরদী (নরসিংদী) প্রতিনিধি

প্রকাশ : ২৪ অক্টোবর ২০২৪, ১৬:৩০

শেয়ালের কামড়ে শিশুসহ ১৫ জন আহত  
ফাইল ছবি

পাগলা শেয়ালের কামড়ে মনোহরদী ও সংলগ্ন কাপাসিয়ার কয়েকটি গ্রামে শিশুসহ ১৫ জন নারী ও পুরুষ আহত হয়েছেন। তাদের মধ্যে এক শিশুর অবস্থা গুরুতর। আক্রান্তরা ভ্যাকসিনের অভাবে দুর্ভোগে রয়েছেন।

গতকাল দুপুর থেকে আজ বৃহস্পতিবার সকাল পর্যন্ত মনোহরদীর কোচেরচর ও সংলগ্ন কাপাসিয়ার সনমানিয়া, মির্জানগরের ১৫ জনকে শেয়াল কামড়ে আহত করেছে।

ঘটনার শিকার কোচেরচর গ্রামের রফিকুল ইসলাম জানান, গতকাল দুপুরে এক স্কুল ফেরত শিশুকে পাগলা শেয়াল আক্রমণ করে। তাকে উদ্ধার করতে গিয়ে তিনি নিজেও সেখানে মারাত্মক আক্রমণের শিকার হন। এভাবে সেখানে ৮/৯ জন আহত হন। শেয়ালের আক্রমণের শিকার কোচেরচর গ্রামের ফেরদৌসি (৪০), সোহেল (৩২), রাহি (৪০), তরিকুলের (৮) নামা জানা গেছে। তারা বিভিন্ন ক্লিনিক ও হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। তাদের মধ্যে কোচেরচরের সাদেকের ছেলে প্রাথমিক শিক্ষার্থী তরিকুলের অবস্থা শোচনীয় হওয়ায় তাকে ঢাকায় নেয়া হয়েছে। একইভাবে আজ বৃহস্পতিবার কাপাসিয়া উপজেলার সনমানিয়া ও মির্জানগর গ্রামেও পাগলা শেয়ালের কামড়ে ৪/৫ জন আহত হন। তাদের মধ্যে বাচ্চু, বকুল ও মোর্শেদার নাম জানা গেছে। তারা মনোহরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চিকিৎসা নিয়েছেন বলে জানা যায়।

এদিকে মনোহরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভ্যাকসিন না থাকায় তা দেয়া যাচ্ছে না। এ ব্যাপারে মনোহরদী উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডা. রাশেদুল হাসান মাহমুদ জানান, এ মুহূর্তে মনোহরদী স্বাস্থ্য কমপ্লেক্সে ভ্যাকসিন নেই। তবে শেয়ালের কামড়ে আহত ব্যক্তি বেশি হলে ভ্যাকসিন এখানে আনা যেতে পারে।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত