ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

আশুলিয়ায় শ্রমিক বিক্ষোভ, আহত ৪

  সাভার প্রতিনিধি

প্রকাশ : ২৩ অক্টোবর ২০২৪, ১৮:১১

আশুলিয়ায় শ্রমিক বিক্ষোভ, আহত ৪
ছবি: সংগৃহীত

ঢাকার সাভারের আশুলিয়ার কয়েকটি পোশাক কারখানায় বকেয়া বেতনের দাবিতে শ্রমিকরা বিক্ষোভ করেছেন। এ সময় আইনশৃঙ্খলা বাহিনী শ্রমিকদের ছত্রভঙ্গ করতে সাউন্ড গ্রেনেড ও টিয়ারশেল নিক্ষেপ করে। এতে অন্তত চার পোশাক শ্রমিক আহত হয়েছেন।

বুধবার (২৩ অক্টোবর) দুপুর ১২টার দিকে আশুলিয়ার নরসিংহপুর এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহতরা হলেন- পোশাক শ্রমিক খাতুন, ববিতা আক্তার, মোর্শেদা খাতুন ও চম্পা খাতুন।

শ্রমিকরা জানান, নেক্সট জেনারেশনসহ কয়েকটি পোশাক কারখানার শ্রমিকরা বকেয়া বেতনের দাবিতে মিছিল করে নরসিংহপুরের দিকে যাচ্ছিলেন। এ সময় বাংলাবাজার পৌঁছালে পুলিশ শ্রমিকদের ছত্রভঙ্গ করতে সাউন্ড গ্রেনেড ও টিয়ারশেল নিক্ষেপ করে। এতে দুই শ্রমিক স্প্লিন্টারবিদ্ধ হন। পরে তাদের আহত অবস্থায় উদ্ধার করে আশুলিয়ায় নারী ও শিশু হাসপাতালে পাঠানো হয়েছে।

আশুলিয়া নারী ও শিশু হাসপাতালের সহকারী ব্যবস্থাপক আসাফ-উদ-দৌলা রিজভী বলেন, হাসপাতালে আহত অবস্থায় চারজন পোশাক শ্রমিক এসেছিলেন। এদের মধ্যে দুজন স্প্লিন্টারবিদ্ধ ছিলেন। তাদের মধ্যে একজন পেটে ও আরেকজন পায়ে স্প্লিন্টারবিদ্ধ ছিলেন। তাদের উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

আশুলিয়া শিল্প পুলিশ-১-এর পুলিশ সুপার মোহাম্মদ সারোয়ার আলম বলেন, বিক্ষুব্ধ শ্রমিকরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুঁড়ে। তখন শ্রমিকদের ছত্রভঙ্গ করতে টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করা হয়। সেখানে কোনো গুলি করা হয়নি। তাদের শরীরে সাউন্ড গ্রেনেডের স্প্লিন্টার প্রবেশ করতে পারে।

বাংলাদেশ জার্নাল/কেএইচ

  • সর্বশেষ
  • পঠিত