ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

প্রধান উপদেষ্টার সঙ্গে বৈঠকে যেসব আলোচনা হয়েছে বিএনপির

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৩ অক্টোবর ২০২৪, ১৩:০৬

প্রধান উপদেষ্টার সঙ্গে বৈঠকে যেসব আলোচনা হয়েছে বিএনপির
প্রধান উপদেষ্টার সঙ্গে বৈঠকে যেসব আলোচনা হয়েছে বিএনপির। ছবি: সংগৃহীত

রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে বৈঠক করেছেন বিএনপির তিন নেতা। বুধবার সকাল সাড়ে ১১টার দিকে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানের নেতৃত্বে শীর্ষ নেতারা বৈঠকে অংশ নেন। সেখানে আরও ছিলেন আমীর খসরু মাহমুদ চৌধুরী ও সালাহ উদ্দিন আহমদ।

বৈঠক শেষে সাংবাদিকদের নজরুল ইসলাম খান বলেন, দেশে যেন নতুন করে কোনো রাজনৈতিক সংকট সৃষ্টি না হয়, সে বিষয়ে প্রধান উপদেষ্টার সঙ্গে আলোচনা হয়েছে।

তিনি বলেন, ঐকমত্যের ভিত্তিতে চলমান সংস্কার কাজগুলো দ্রুততর করা এবং জনগণের চলমান সংকটগুলো দ্রুত নিরসন করতে প্রধান উপদেষ্টাকে বলেছি।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য বলেন, ‘পতিত ফ্যাসিবাদ এবং তাদের দোসররা নানা কৌশলে দেশে রাজনৈতিক এবং সাংবিধানিক সংকট সৃষ্টির চেষ্টা চলছে। আমরা মনে করি, কেউ যেন কোনোভাবে দেশে রাজনৈতিক বা সাংবিধানিক সংকট সৃষ্টি করতে না পারে, এ ব্যাপারে সবাইকে হুঁশিয়ার থাকতে হবে।

তিনি বলেন, ‘আমরা যে পরিবর্তন অর্জন করেছি, তা সুরক্ষা এবং গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার জন্য আমাদের জাতীয় ঐক্য আরও সুদৃঢ় করা দরকার।’

নজরুল ইসলাম বলেন, ‘পতিত স্বৈরাচাররা যদি কোনো রাজনৈতিক বা সাংবিধানিক সংকট সৃষ্টির অপপ্রয়াস চালায়, তাহলে আমরা গণতন্ত্রকামী, আন্দোলনরত সব রাজনৈতিক দল এবং সংগঠন ঐক্যবদ্ধভাবে তা প্রতিহত করব বলে প্রধান উপদেষ্টাকে বলেছি।’

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত