ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

বাধ্যতামূলক অবসরে সমাজকল্যাণ সচিব, পিএসসি সচিব ওএসডি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২২ অক্টোবর ২০২৪, ১৮:৩৭  
আপডেট :
 ২২ অক্টোবর ২০২৪, ১৮:৫৪

বাধ্যতামূলক অবসরে সমাজকল্যাণ সচিব, পিএসসি সচিব ওএসডি
মো. ইসমাইল হোসেন ও মো. আব্দুল্লাহ আল মাসুদ চৌধুরী। ছবি: সংগৃহীত

সমাজকল্যাণ সচিব মো. ইসমাইল হোসেনকে বাধ্যতামূলক অবসরের পাঠিয়েছে সরকার। এছাড়া সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সচিব মো. আব্দুল্লাহ আল মাসুদ চৌধুরীকে ওএসডি (বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা) করা হয়েছে।

মঙ্গলবার (২২ অক্টোবর) পৃথক প্রজ্ঞাপনে জনপ্রশাসন মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে। অন্যদিকে, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক মো. সানোয়ার জাহান ভূঁইয়াকে সরকারি কর্ম কমিশনের সচিব করা হয়েছে বলে জনপ্রশাসন মন্ত্রণালয়ের আরেকটি প্রজ্ঞাপনে জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে জনপ্রশাসন মন্ত্রণালয় জানায়, সমাজকল্যাণ সচিব মো. ইসমাইল হোসেনের চাকরিকাল ২৫ বছর পূর্ণ হয়েছে এবং সরকার জনস্বার্থে তাকে সরকারি চাকরি থেকে অবসরে পাঠানোর প্রয়োজন বলে বিবেচনা করে। এ অবস্থায় তাকে সরকারি চাকরি আইন ২০১৮ এর ৪৫ ধারা অনুযায়ী চাকরি থেকে অবসর দেওয়া হলো বলে প্রজ্ঞাপনে বলা হয়। এ আদেশ অবিলম্বে কার্যকর হবে এবং তিনি বিধি অনুযায়ী অবসরজনিত সুবিধাদি পাবেন বলেও এতে উল্লেখ করা হয়।

আরেকটি প্রজ্ঞাপনে বলা হয়, পিএসসি সচিব আব্দুল্লাহ আল মাসুদকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা করা হয়েছে। অপরদিকে, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক মো. সানোয়ার জাহান ভূঁইয়াকে সরকারি কর্ম কমিশনের সচিব করা হয়েছে বলে জনপ্রশাসন মন্ত্রণালয়ের আরেকটি প্রজ্ঞাপনে জানানো হয়েছে।

বাংলাদেশ জার্নাল/কেএইচ

  • সর্বশেষ
  • পঠিত