ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১ আপডেট : ৬ ঘন্টা আগে
শিরোনাম

ফরিদপুরে বাবাকে হত্যার দায়ে ছেলেসহ তিনজনের মৃত্যুদণ্ড

  ফরিদপুর প্রতিনিধি

প্রকাশ : ২১ অক্টোবর ২০২৪, ২২:৪২

ফরিদপুরে বাবাকে হত্যার দায়ে ছেলেসহ তিনজনের মৃত্যুদণ্ড
ফাইল ছবি

ফরিদপুরের কানাইপুরের লক্ষ্মীপুর মধ্যপাড়া গ্রামের বাসিন্দা শাহাজাহান বেপারীকে (৫৪) হত্যার দায়ে তার ছেলেসহ তিনজনকে মৃত্যুদণ্ড ও স্ত্রীকে যাবজ্জীবন দিয়েছেন আদালত।

সোমবার (২১ অক্টোবর) বিকেল সাড়ে ৪টার দিকে ফরিদপুরের অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক অশোক কুমার দত্ত এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন, নিহতের ছেলে ফরিদপুর সদর উপজেলার কানাইপুর ইউনিয়নের লক্ষ্মীপুর মধ্যপাড়া গ্রামের শাওন বেপারী, একই ইউনিয়নের করিমপুর উত্তর পাড়া এলাকার মো. শামীম মোল্লা ও মো. আকমল মোল্যা। মৃত্যুদণ্ডের পাশাপাশি তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা করেছেন আদালত।

যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়েছে নিহতের স্ত্রী রাশিদা বেগমকে (৪৯)। তাকেও যাবজ্জীন কারাদণ্ডের পাশাপাশি ২০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। জরিমানা অনাদায়ে তাকে আরও তিন মাস বিনাম্রম কারাদণ্ড ভোগ করতে হবে।

রায় ঘোষণার সময় নিহতের ছেলে মৃত্যুদণ্ডপ্রাপ্ত শাওন বেপারি আদালতে অনুপস্থিত ছিলেন। অন্য আসামিরা আদালতে হাজির ছিলেন। রায় ঘোষণার পর আসামিদের পুলিশ প্রহরায় জেলা কারাগারে নিয়ে যাওয়া হয়।

মামলা সুত্রে জানা গেছে, শাহজাহান বেপারি দীর্ঘ ১৭ বছর চাকুরির সুবাদে মালয়েশিয়া ছিলেন। মৃত্যুর তিন বছর আগে তিনি দেশে ফিরে আসেন। এরপর পুনরায় বিদেশ যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন তিনি। ২০১৪ সালের ১৬ সেপ্টেম্বর দিবাগত রাতে ফরিদপুর সদরের কানাইপুরের লক্ষ্মীপুর মধ্যপাড়া গ্রামের বাসিন্দা শাহাজাহান বেপারীকে তার নিজ কক্ষ থেকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করা হয়। শাহজাহানের মাথার পিছনে, বাম চোখের উপর, থুথনিসহ গলার নিচ পর্যন্ত, বুকের বাম পাশে এবং বাম হাতের কনুইয়ের উপর ধারাল অস্ত্রের আঘাত ছিল।

এ ঘটনায় নিহতের ভাই দুলাল বেপারি (৫৮) বাদী হয়ে অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে ১৭ সেপ্টেম্বর ফরিদপুর কোতয়ালী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা ফরিদপুর কোতয়ালী থানার উপ-পরিদর্শক (এসআই) মুনির হোসেন ২০১৪ সালের ২০ নভেম্বর নিহতের স্ত্রী, ছেলেসহ আটজনকে আসামি করে আদালতে অভিযোগপত্র জমা দেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ফরিদপুরের অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের পিপি নওয়াব আলী মৃধা বলেন, আদালত নিহতের ছেলেসহ তিনজনকে মৃত্যুদণ্ড এবং স্ত্রীকে যাবজ্জীন কারাদণ্ড দেন। এ মামলার বাকি চার আসামিকে বেকসুর খালাস দেন আদালত।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত