ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১ আপডেট : ৬ ঘন্টা আগে
শিরোনাম

রাষ্ট্র পুনর্গঠনে তরুণদের কাজে লাগাতে চাই: আসিফ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২১ অক্টোবর ২০২৪, ১৯:২১  
আপডেট :
 ২১ অক্টোবর ২০২৪, ২২:১৯

রাষ্ট্র পুনর্গঠনে তরুণদের কাজে লাগাতে চাই: আসিফ
যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ। সংগৃহীত ছবি

চব্বিশের গণঅভ্যুত্থানে তারুণের যে শক্তির জাগরণ হয়েছে সেটিকে আমরা রাষ্ট্র পুনর্গঠনে ও দেশ সংস্কারের কাজে লাগাতে চাই। এরই অংশ হিসেবে ট্রাফিক ম্যানেজমেন্টের দায়িত্ব নেওয়া শিক্ষার্থীদের পার্টটাইম সহায়ত হিসেবে নিয়োগ দেওয়া হবে বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ।

সোমবার (২১ অক্টোবর) ডিএমপির ট্রাফিক পক্ষের আয়োজনে এ কথা বলেন তিনি। এ ছাড়া তার ফেরিফায়েড ফেসবুকে নিউজ কার্ডে এ তথ্য জানান তিনি।

আসিফ মাহমুদ বলেন, অভ্যুত্থানের পর ট্রাফিক ম্যানেজমেন্টের দায়িত্ব নেওয়া শিক্ষার্থীদের পার্টটাইম সহায়ক পুলিশ হিসেবে নিয়োগ দেওয়া হবে। ৫ আগস্টের পরে কিছুদিন দেশ প্রশাসনবিহীন অবস্থায় ছিল। সে সময় দেশের শৃঙ্খলা বজায় রাখার জন্য শিক্ষার্থীরা ট্রাফিকের দায়িত্ব নেয়। তখন খারাপ অভিজ্ঞতা থেকে নগরবাসীকে রক্ষা করে শিক্ষার্থীরা।

অভ্যুত্থানের সময় নিরাপত্তা রক্ষাকারী বাহিনীকে জনগণের বিরুদ্ধে লেলিয়ে দিয়েছিল ফ্যাসিবাদী আওয়ামী লীগ। সে কারণে দায়িত্ব পালনের ক্ষেত্রে পুলিশ সদস্যের মধ্যে এখনও তাদের নৈতিক অবস্থান সম্পূর্ণরূপে ফিরে আসেনি। তার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়, স্বরাষ্ট্র উপদেষ্টা অক্লান্ত কাজ করে যাচ্ছেন বলেও জানান আসিফ।

তিনি বলেন, এখন পর্যন্ত শিক্ষার্থীরা বিভিন্ন জায়গায় ট্রাফিকের দায়িত্ব পালন করে যাচ্ছেন। সরকারের প্রত্যেকটি সেক্টর রানিং রাখার জন্য তারুণ্য যেভাবে সহযোগিতা করছে এটি অভূতপূর্ব ঘটনা। এই তারুণ্যের শক্তিকে অন্তর্বর্তীকালীন সরকার কাজে লাগাতে চায়।

বাংলাদেশ জার্নাল/এফএম

  • সর্বশেষ
  • পঠিত