ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১ আপডেট : ৩ ঘন্টা আগে
শিরোনাম

নতুন এমডি পেল ১০ ব্যাংক

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২১ অক্টোবর ২০২৪, ১৮:৪৯

নতুন এমডি পেল ১০ ব্যাংক
১০টি ব্যাংকে নতুন ব্যবস্থাপনা পরিচালক নিয়োগ দেয়া হয়েছে। ফাইল ছবি

বাংলাদেশের ১০টি ব্যাংকে নতুন ব্যবস্থাপনা পরিচালক বা এমডি নিয়োগ দিয়েছে অন্তর্বর্তীকালীন সরকার।

সোনালী, জনতা, অগ্রণী, রূপালী, আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংক, পল্লী সঞ্চয় ব্যাংক, কৃষি ব্যাংক, প্রবাসী কল্যাণ ব্যাংক, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক ও বেসিক ব্যাংকে এমডি নিয়োগ দেয়া হয়।

সোমবার (২১ অক্টোবর) নির্দেশনা জারি করেছে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ।

নির্দেশনায় জানানো হয় সোনালী ব্যাংকের এমডি হিসেবে নিয়োগ পেয়েছেন মো. শওকত আলী খান, জনতা ব্যাংকে মো. মজিবর রহমান, অগ্রণী ব্যাংকে মো. আনোয়ারুল ইসলাম, রূপালী ব্যাংকে মো. আ. রহিম। একইসাথে এ ছয় ব্যাংকের এমডিকে বাড়তি দায়িত্ব হিসেবে সিইও পদও দেয়া হয়েছে।

এছাড়া, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংকের এমডি হিসাবে নিয়োগ পেয়েছেন মো. জসীম উদ্দিন, বেসিক ব্যাংকে মো. কামরুজ্জামান, আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংকে মীর মোফাজ্জল হোসেন, পল্লী সঞ্চয় ব্যাংকে সালমা বানু এবং কৃষি ব্যাংকে সঞ্চিতা বিনতে আলী।

গত ১৯ সেপ্টেম্বর এসব ব্যাংকের এমডিদের চুক্তিভিত্তিক নিয়োগের অবশিষ্ট মেয়াদ বাতিল করতে চেয়ারম্যানদের চিঠি দেয় অর্থ মন্ত্রণালয়। তারপর থেকে এসব ব্যাংকের এমডি ও সিইও পদ শূন্য ছিল।

আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিবের রুটিন দায়িত্ব পালন করা অতিরিক্ত সচিব অমল কৃষ্ণ মণ্ডল বলেন, ৪টি ব্যাংকের ডিএমডি-কে পদোন্নতি দিয়ে এমডি পদে নিয়োগ দেয়া হয়েছে। এ বিষয়ে নির্দেশনা জারি করা হয়েছে। আর বাকি ৬টি ব্যাংকের এমডি নিয়োগের জন্য সুপরিশ করে ব্যাংকগুলোর পরিচালনা পর্ষদকে চিঠি দেয়া হয়েছে। এখন পরিচালনা পর্ষদ তাদেরকে চুক্তি ভিত্তিক নিয়োগ দেবেন।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত