ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ৬ কার্তিক ১৪৩১ আপডেট : ২৭ মিনিট আগে
শিরোনাম

লেবানন থেকে এ সপ্তাহে দেশে ফিরছেন ১১৯ বাংলাদেশি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২১ অক্টোবর ২০২৪, ০৮:২৯

লেবানন থেকে এ সপ্তাহে দেশে ফিরছেন ১১৯ বাংলাদেশি
ছবি: সংগৃহীত

চলমান যুদ্ধপরিস্থিতির কারণে চলতি সপ্তাহে লেবানন থেকে ১১৯ জন বাংলাদেশি দেশে ফিরছেন। এর মধ্যে ২০ অক্টোবর রোববার বৈরুত থেকে প্রথম দফায় রওনা দিবেন ৫৪ জন যার মধ্যে ৭ জন শিশু রয়েছে। সোমবার (২১ অক্টোবর) সন্ধ্যা ৬টায় দেশে আসার কথা রয়েছে তাদের। বৈরুতের বাংলাদেশ দূতাবাসের জরুরি বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

দূতাবাস জানিয়েছে, ৫৪ জন প্রবাসী বাংলাদেশি রোববার রাত ১১টার দিকে বৈরুত থেকে বিমানযোগে জেদ্দা থেকে ঢাকার উদ্দেশে রওনা দেবেন। সোমবার সন্ধ্যায় তারা দেশে পৌঁছাবেন।

এদিকে, আগামী ২২ অক্টোবর মঙ্গলবার দ্বিতীয় দফায় ৬৫ জন ঢাকায় আসবে বলে জানানো হয়েছে। যাদের মধ্যে দুই জন শিশু রয়েছে। আগামী ২৩ অক্টোবর ঢাকায় এসে পৌঁছাবে তারা।

লেবাননের বৈরুতের দূতাবাস এক জরুরি বিজ্ঞপ্তিতে জানিয়েছে, যারা রেজিস্ট্রেশন করেছেন তাদের মধ্যে ১৬৭ জনের লিগ্যাল ডকুমেন্টস আছে, বাকি ১ হাজার ৬২৩ জন আনডকুমেন্টেড। আইওএম ২০০ জনকে চার্টার্ড ফ্লাইটে ফেরত আনার জন্য কাজ করছে। অন্যদের জন্য সরকার ফ্লাইটের ব্যবস্থা করছে, প্রতিদিন প্রায় ৫০ জনের মতো আসতে পারবেন।

উল্লেখ্য, লেবাননে চলমান যুদ্ধ পরিস্থিতিতে প্রবাসী বাংলাদেশিরা আতঙ্কে রয়েছেন। অনেকেই আশ্রয়কেন্দ্র কিংবা নিরাপদ স্থানে আশ্রয় নিয়েছেন। এসব প্রবাসীদের নিরাপদে দেশে ফেরত আনতে উদ্যোগ নিয়েছে সরকার।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত