ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০২৪, ৫ কার্তিক ১৪৩১ আপডেট : ৫ ঘন্টা আগে
শিরোনাম

বেনাপোল-পেট্টাপোল বন্দরে আমদানি-রপ্তানি বন্ধ থাকবে ৪ দিন

  যশোর প্রতিনিধি

প্রকাশ : ১৯ অক্টোবর ২০২৪, ২১:৪৬  
আপডেট :
 ১৯ অক্টোবর ২০২৪, ২১:৫২

বেনাপোল-পেট্টাপোল বন্দরে আমদানি-রপ্তানি বন্ধ থাকবে ৪ দিন
বেনাপোল স্থলবন্দর। ছবি: সংগৃহীত

ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ আসবেন আগামী ২১, ২২, ২৩, ২৪ অক্টোবর ভারতের পশ্চিমবঙ্গের বৃহৎ স্থলবন্দর পেট্টাপোল বন্দরে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকবে। তিনি পেট্রাপোল বন্দরের যাত্রী টার্মিনাল উদ্বোধন করতে আসছেন। তবে শনিবার এবং রোববার সকাল থেকে গভীর রাত পর্যন্ত আমদানি-রপ্তানি বাণিজ্য চালু থাকবে।

বিষয়টি বেনাপোল পোর্ট কর্তৃপক্ষকে চিঠি দিয়ে অবগত করানো হয়েছে বলে নিশ্চিত করেছেন বেনাপোল বন্দরের সহকারী পরিচালক রতন কাজি। তিনি জানান, ২৪ অক্টোবর স্বরাষ্ট্রমন্ত্রী অমিতশাহ যাত্রী টার্মিনাল উদ্বোধন করবেন। এ উপলক্ষে সীমান্ত এলাকার নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে। টানা ৪ দিন দুদেশের বেনাপোল-পেট্টাপোল স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধের নির্দেশনা দিয়েছে ভারতের সংশ্লিষ্ট দফতর।

বেনাপোল সিঅ্যান্ডএফ স্টাফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান জানান, আগামী ২১ অক্টোম্বর থেকে ২৪ অক্টোবর পর্যন্ত ৪ দিন আমদানি-রপ্তানি বন্ধ থাকবে। পেট্টাপোলে আধুনিক মানের যাত্রী টার্মিনালসহ অন্যান্য স্থাপনা উদ্বোধন উপলক্ষে স্বরাষ্ট্রমন্ত্রীর আগমনকে ঘিরে এ ধরনের বন্ধ থাকবে।

সাজেদুর রহমান আরও জানান, এর ফলে দুদেশের আমদানি-রপ্তানি বাণিজ্যে বিরূপ প্রভাব পড়তে পারে। তবে বেনাপোল-পেট্টাপোল পোর্ট ব্যবহারকারীদের যৌথ মিটিংয়ে ২১ অক্টোবর সীমিত পরিসরে আমদানি-রপ্তানি বাণিজ্য সচল থাকবে। ২৬ অক্টোবর থেকে আমদানি-রপ্তানি সচল হবে বলেও জানান তিনি।

বাংলাদেশ জার্নাল/কেএইচ

  • সর্বশেষ
  • পঠিত