ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ৪ কার্তিক ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

জামায়াত দেশ পরিচালনার দায়িত্ব পেলে সেবক হিসেবে কাজ করবে: ডা. শফিকুর রহমান

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৯ অক্টোবর ২০২৪, ১৮:৪২  
আপডেট :
 ১৯ অক্টোবর ২০২৪, ১৯:০২

জামায়াত দেশ পরিচালনার দায়িত্ব পেলে সেবক হিসেবে কাজ করবে: ডা. শফিকুর রহমান
জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান। ছবি: সংগৃহীত

জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান বলেছেন, জামায়াতে ইসলামী কখনো দেশ পরিচালনার দায়িত্ব পেলে মালিক হিসেবে নয়, সেবক হিসেবে কাজ করবে। বাংলাদেশকে একটি মানবিক দেশ হিসেবে গড়ে তোলা হবে।

শনিবার (১৯ অক্টোবর) বিকেলে নওগাঁ শহরের নওজোয়ান মাঠে জামায়াতে ইসলামী নওগাঁ জেলার সদস্য (রুকন) সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জামায়াত আমীর বলেন, যারা অতীতে দেশের মালিক হয়েছে তাদের পরিণতি দেশের মানুষ দেখেছে মন্তব্য করে ডা. শফিকুর রহমান বলেন, যারা একটি জাতিকে বিভক্ত করে তারা জাতির দুশমন। জাতি যখন বিভক্ত হয়ে পড়ে তখন ষড়যন্ত্রকারীদের সুবিধা হয়। এজন্য আমরা বিভক্ত কোনো জাতি দেখতে চাই না। জাতির স্বার্থে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। অতীতে মতো আর সুবিধা দেওয়া হবে না।

আওয়ামী লীগ ক্ষমতা আসার পর সারা বাংলাদেশের মানুষ তাদের কাছে অসহায় ছিল উল্লেখ করে তিনি বলেন, বিচারের নামে প্রহসন করে বহু মানুষকে খুন করেছে। এসব খুনের বিচার করা হবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন জামায়াতে ইসলামী কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও রাজশাহী অঞ্চল পরিচালক অধ্যক্ষ শাহাবুদ্দিন, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও রাজশাহী অঞ্চল সহপরিচালক রফিকুল ইসলাম, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও রাজশাহী মহানগর আমীর ড. কেরামত আলী, কেন্দ্রীয় মজলিশে শুরা সদস্য খ.ম. আব্দুর রাকিব, এনামুল হক, অ্যাড. আ.স.ম. সায়েম, অধ্যাপক মো. মহিউদ্দিন, মওলানা হাবিবুর রহমান, ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল ও খুলনা মহানগর কর্মপরিষদ সদস্য আসম মামুন শাহিন প্রমুখ।

এদিকে, একই দিন সকালে জামায়াতে ইসলামী চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার উদ্যোগে হেফজুল উলুম কামিল মাদ্রাসা ময়দানে রুকন সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি বলেন, ভোট হরণ করা আওয়ামী লীগ সরকার যে আইনে ট্রাইবুনাল গঠন করে নিরপরাধ ব্যক্তিদের হত্যা করেছে, সে আইনে তাদের বিচার আমরা দেখতে চাই।

শফিকুর রহমান বলেন, প্রতিদিন অন্য সংগঠনের নেতাকর্মীদের নামে নানা অভিযোগ প্রকাশ হচ্ছে। কিন্তু জামায়াতে ইমলামীর দুই কোটি ৪২ লাখ রেজিস্টার্ড কোনো সদস্যের বিরুদ্ধে একটিও অভিযোগ আসেনি। আগামী দিনেও আসবে না।

চাঁপাইনবাবগঞ্জ জেলা আমির মাওলানা আবুজার গিফারীর সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ঢাকা মহানগর দক্ষিনের আমির নুরুল ইসলাম বুলবুল, কেন্দ্রীয় নির্বাহী সদস্য অধ্যক্ষ শাহাবুদ্দিন, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মোঃ রফিকুল ইসলাম, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য সাবেক পৌর মেয়র মোঃ নজরুল ইসলাম, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও রাজশাহী মহানগরী আমির ড.মাওলানা কেরামত আলী, সাবেক এমপি অধ্যাপক লতিফুর রহমানসহ অন্যরা।

বাংলাদেশ জার্নাল/কেএইচ

  • সর্বশেষ
  • পঠিত