ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ৪ কার্তিক ১৪৩১ আপডেট : ৩ ঘন্টা আগে
শিরোনাম

নেত্রকোনায় পল্লী বিদ্যুতের এজিএম মনির হোসেন গ্রেপ্তার

  প্রতিনিধি

প্রকাশ : ১৮ অক্টোবর ২০২৪, ২১:৫৭

নেত্রকোনায় পল্লী বিদ্যুতের এজিএম মনির হোসেন গ্রেপ্তার
মনির হোসেন। ছবি: সংগৃহীত

নেত্রকোনার বারহাট্টা পল্লী বিদ্যুতের সহকারী মহাব্যবস্থাপক (এজিএম) মনির হোসেনকে গ্রেপ্তার করা হয়েছে। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাতে জেলা গোয়েন্দা পুলিশ তাকে গ্রেপ্তার করে। এদিকে, শুক্রবার (১৮ অক্টোবর) সকালে ঢাকার খিলক্ষেত থানা পুলিশের কাছে গ্রেপ্তারকৃত মনির হোসেনকে হস্তান্তর করা হয়।

বৃহস্পতিবার দেশব্যাপী বিভিন্ন দাবিতে ‘শাটডাউন’ কর্মসূচির পর রাতে গোয়েন্দা পুলিশের একটি দল তাকে গ্রেপ্তার করে বলে জানান নেত্রকোণা জেলা পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার মো. লুৎফর রহমান।

লুৎফর রহমান বলেন, মনির হোসেনের বিরুদ্ধে ঢাকার একটি থানায় মামলা থাকায় বৃহস্পতিবার রাত ১০টার দিকে নেত্রকোণা শহরের একটি এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

এর আগে বৃহস্পতিবার আন্দোলনের সময় সকাল ৯টার দিকে মনির হোসেনকে সেনাবাহিনী আটক করে বারহাট্রা থানায় নিয়ে যায়। পরে থানা থেকে কিছু সময় পর তাকে ছেড়ে দেয়া হয় বলে জানান বারহাট্রা থানার ওসি কামরুল হাসান।

সম্প্রতি পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও পল্লী বিদ্যুৎ সমিতি একীভূতকরণ ও অভিন্ন চাকরিবিধি বাস্তবায়নসহ বিভিন্ন দাবিতে পল্লী বিদ্যুতের কর্মকর্তা-কর্মচারীরা আন্দোলন করে আসছেন। আন্দোলনের মধ্যে বুধবার সারাদেশের ২০ কর্মকর্তাকে চাকরি থেকে বরখাস্ত করা হয়। তাদের মধ্যে বারহাট্টা পল্লী বিদ্যুতের এজিএম মনির হোসেনও আছেন।

বৃহস্পতিবার সকাল ৯টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত ১০ ঘণ্টা জেলার ১০টি উপজেলাসহ পাশের সুনামগঞ্জ জেলার ধর্মপাশা উপজেলাতেও বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হয়। এতে পল্লী বিদ্যুতের ৬ লাখ ৩৫ হাজার ২৫৩ গ্রাহক দুর্ভোগের শিকার হন।

এ বিষয়ে নেত্রকোনা পল্লী বিদ্যুৎ সমিতির মহাব্যবস্থাপক প্রকৌশলী মাসুম আহমেদ বলেন, বারহাট্টার এজিএম মনির হোসেনকে পুলিশ আটক করেছে বলে শুনেছি। নেত্রকোনায় পল্লী বিদ্যুৎ সরবরাহ এখন স্বাভাবিক রয়েছে।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত