ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

মসজিদের দানের ছাগল বিক্রি নিয়ে সংঘর্ষে মুসল্লি নিহত

  প্রতিনিধি

প্রকাশ : ১৮ অক্টোবর ২০২৪, ২০:৫১

মসজিদের দানের ছাগল বিক্রি নিয়ে সংঘর্ষে মুসল্লি নিহত
প্রতীকী ছবি

খুলনার পাইকগাছায় মসজিদের দানের ছাগল বিক্রি করা নিয়ে দুই পক্ষের সংঘর্ষ হয়েছে। এতে ফজর আলী গাজী (৫৫) নামে এক মুসল্লি নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন নিহতের জামাই শাহিন সরদার। তাকে হাসপাতাল ভর্তি করা হয়েছে।

শুক্রবার (১৮ অক্টোবর) দুপুরে উপজেলার কপিলমুনি ইউনিয়নের শ্যামনগর পশ্চিম পাড়া জামে মসজিদে এ ঘটনা ঘটে।

নিহত ফজর আলী গাজী শ্যামনগরের মৃত মোসলেম গাজীর ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানান, শুক্রবার জুমার নামাজের আগে কপিলমুনি ইউপির শ্যামনগরের পূর্বপাড়া জামে মসজিদে দান করা একটি ছাগল বেচা-কেনা নিয়ে দুই পক্ষের তর্ক-বিতর্ক হয়। এক পর্যায়ে সংঘর্ষে এ হতাহতের ঘটনা ঘটে।

এ বিষয়ে কপিলমুনি শ্যামনগর পশ্চিম পাড়া জামে মসজিদ কমিটি সাবেক সভাপতি মোমিন জানান, মসজিদে জনৈক ব্যক্তি একটি ছাগল দান করেন। এ সময় দাম ডাকা নিয়ে দুই পক্ষের মধ্যে বিতর্ক সৃষ্টির জেরে সংঘর্ষ হয়। এতে ফজর আলী গাজী নামের এক মুসল্লি মারাত্মক আহত হন। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

বিষয়টি নিশ্চিত করে পাইকগাছা থানা পুলিশের পরিদর্শক (ওসি) তুষার কান্তি দাস বলেন, মসজিদে এক ব্যক্তি ছাগল দান করেছিলেন। সেই ছাগল নিয়ে তর্কের এক পর্যায়ে ফজর আলীকে পিটিয়ে হত্যা করা হয়।

পুলিশ নিহত ব্যক্তির মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানোর প্রস্তুতি নিচ্ছে। বিষয়টি তদন্ত করা হচ্ছে। ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে বলেও জাননা তিনি।

বাংলাদেশ জার্নাল/এফএম

  • সর্বশেষ
  • পঠিত