ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

বরগুনায় আওয়ামী লীগের ২১ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

  প্রতিনিধি:

প্রকাশ : ১৮ অক্টোবর ২০২৪, ১২:০৩

বরগুনায় আওয়ামী লীগের ২১ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা
ছবি: সংগৃহীত

বরগুনায় শেখ হাসিনা সরকারের পতনের পর বিএনপির আনন্দ মিছিলে আওয়ামী লীগের হামলার অভিযোগে ২১ নেতাকর্মীর বিরুদ্ধে বাদী হয়ে সদর ইউনিয়নের বাসিন্দা মো. সুজন হাওলাদার মামলা দায়ের করেন। এতে ২১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ১৫০ থেকে ২০০ জনকে আসামি করা হয়েছে।

শুক্রবার (১৮ অক্টোবর) সকাল সাড়ে ১০টার দিকে বেতাগী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহবুবুর রহমান গণমাধ্যমকে মামলার বিষয়টি নিশ্চিত করেন। এর আগে গত মঙ্গলবার রাতে বেতাগী থানায় মামলাটি দায়ের করা হয়।

পুলিশ ও মামলা সূত্রে জানা যায়, ছাত্র-জনতার আন্দোলনের মুখে গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের সাবেক প্রধানমন্ত্রী শেখা হাসিনা পদত্যাগ করেন। ওই দিনই শেখ হাসিনা দেশত্যাগ করে ভারতে চলে যাওয়ায় বেতাগী পৌরশহরে বিএনপির নেতাকর্মীরা একটি আনন্দ মিছিল বের করেন। এ সময় মামলায় অভিযুক্ত আসামিরা বিভিন্ন ধরনের দেশীয় অস্ত্রে সজ্জি হয়ে আনন্দ মিছিলে অংশ নেওয়া বিএনপির বিভিন্ন নেতাকর্মীর ওপর হামলা চালান। এ ছাড়া অভিযুক্তরা ককটেল বিস্ফোরণও করেন।

বেতাগী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান বলেন, বিএনপির আনন্দ মিছিলে হামলার অভিযোগে একটি মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় যাচাই-বাছাই শেষে তদন্ত সাপেক্ষে যাদের সম্পৃক্ততা পাওয়া যাবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

মামলায় অভিযুক্তদের মধ্যে উল্লেখযোগ্য আসামিরা হলেন—বেতাগী উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক খ. ম ফাহরিয়া সংগ্রাম আমিনুল, পৌর আওয়ামী লীগের সভাপতি বাবুল আক্তার, পৌর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. রফিকুল ইসলাম, উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক আব্দুল মন্নান হাওলাদার, পৌরসভার সাবেক প্যানেল মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সদস্য মো. মাসুদ খান, শ্রমবিষয়ক সম্পাদক মো. নাসির ফকির, রিকশা শ্রমিক ইউনিয়নের কোষাধ্যক্ষ সাইফুল ইসলাম সাগর, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি মো. রাব্বি হাওলাদারসহ মোট ২১ নেতাকর্মীর নাম উল্লেখ করে আসামি করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/আরএইচ

  • সর্বশেষ
  • পঠিত