ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

ফ্যাসিস্টদের দোসররা এখনো রাষ্ট্রের গভীরে অবস্থান করছে: রিজভী

  নরসিংদী প্রতিনিধি

প্রকাশ : ১৭ অক্টোবর ২০২৪, ২০:০৭  
আপডেট :
 ১৭ অক্টোবর ২০২৪, ২০:২৯

ফ্যাসিস্টদের দোসররা এখনো রাষ্ট্রের গভীরে অবস্থান করছে: রিজভী
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বক্তব্য দিচ্ছেন। ছবি: প্রতিবেদক

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, স্বৈরাচার-ফ্যাসিস্টদের দোসররা, প্রেতাত্মারা এখনো সমাজ ও রাষ্ট্রের গভীরে অবস্থান করছে। এরা এখনো অবস্থান করছে বলেই তারা জুনায়েদকে পৃথিবী থেকে সরিয়ে দিয়েছে। একইভাবে গোপালগঞ্জে স্বেচ্ছাসেবক দলের দিদারকে তারা দিনে-দুপুরে নির্মমভাবে হত্যা করেছে। অন্তর্বর্তীকালীন সরকার এই শহীদদের রক্তের ওপর প্রতিষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে নরসিংদীর রায়পুরা উপজেলার মরজাল ইউনিয়নের বটিয়ারা গ্রামে বৈষম্যবিরোধী আন্দোলনের অন্যতম সমন্বয়ক ও ছাত্রদলকর্মী জুনায়েদ আল হাবিবকে ছুরিকাঘাত করে হত্যার ঘটনায় তার পরিবারকে সমবেদনা জানাতে গিয়ে তিনি এসব কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, অন্তর্বর্তীকালীন সরকারের গুরু দায়িত্ব পালনে যদি কোনো স্লথ গতি থাকে ও ঢিলেঢালা ভাব থাকে। তাহলে আমরা যে দ্বিতীয় স্বাধীনতার কথা বলছি, আমরা যে একটি পৃথিবী কাঁপানো বিপ্লবের কথা বলছি ৫ আগস্ট তার যে অন্তর্নিহিত চেতনা, তার মূলমন্ত্র সেটি ব্যাহত হবে। চেতনাকে অবমূল্যায়ন করা হবে।

এ সময় জুনায়েদের বাবা জসিম উদ্দিনের প্রতি সমবেদনা জানান রুহুল কবির রিজভী। বিএনপি তাদের পরিবারের পাশে থাকবে এবং জুনায়েদের হত্যাকারীদের সর্বোচ্চ বিচার নিশ্চিতে কাজ করবে বলেও জানান তিনি। পরে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষে ‘আমরা বিএনপি পরিবারের’ উদ্যোগে জুনায়েদের বাবাকে আর্থিক সহায়তা প্রদান করা হয়।

রিজভীর সঙ্গে বিএনপির যুগ্ম মহাসচিব ও জেলা বিএনপির আহ্বায়ক খায়রুল কবির খোকন, বিএনপির কেন্দ্রীয় কমিটির বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সহ-সম্পাদক ইঞ্চিনিয়ার আশরাফ উদ্দিন বকুল, জেলা বিএনপির সদস্য সচিব মঞ্জুর এলাহী, আমরা বিএনপি পরিবারের আহ্বায়ক আতিকুর রহমানসহ জেলা, থানা ও ইউনিয়ন বিএনপির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ২৮ সেপ্টেম্বর উপজেলার বটিয়ারা মোড়ে সাবেক ছাত্রলীগ নেতাদের নেতৃত্বে জুনায়েদকে ছুরিকাঘাত করা হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত