ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

ছাত্র আন্দোলনে শহীদ প্রতিটি পরিবারকে ৩০ লাখ টাকা দেবে সরকার

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৭ অক্টোবর ২০২৪, ১৮:৪৬

ছাত্র আন্দোলনে শহীদ প্রতিটি পরিবারকে ৩০ লাখ টাকা দেবে সরকার
প্রতীকী ছবি

প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী মাহফুজ আলম জানিয়েছেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদ হওয়া প্রতিটি পরিবারকে ৩০ লাখ টাকা দেয়ার ঘোষণা দিয়েছে সরকার।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সন্ধ্যায় উপদেষ্টা পরিষদের বৈঠক প্রসঙ্গে রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে আয়োজিত ব্রিফিংয়ে তিনি এ তথ্য জানান। এ সময় বন, পরিবেশ ও জলবায়ু বিষয়ক উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসানও উপস্থিত ছিলেন।

ব্রিফিংয়ে মাহফুজ বলেন, প্রতিটি শহীদ পরিবারকে ৩০ লাখ টাকা দেয়ার সিদ্ধান্ত হয়েছে।

এরআগে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহতদের চিকিৎসা ও নিহতদের পরিবারকে সহায়তার জন্য জুলাই শহীদ স্মৃ‌তি ফাউন্ডেশন গঠন করা হয়। সাত সদস্য বিশিষ্ট এ ফাউন্ডেশনের প্রধান হলেন প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। সাধারণ সম্পাদক হলেন শহীদ মুগ্ধর ভাই স্নিগ্ধ। এই ফাউন্ডেশনকে সরকারের ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে ১০০ কো‌টি টাকা অনুদান দেন প্রধান উপ‌দেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। ফাউন্ডেশনের পক্ষ থেকেও প্রতিটি শহীদ পরিবারকে ৫ লাখ টাকা করে নগদ সহায়তা দেয়ার সিদ্ধান্ত হয়।

ফাউন্ডেশনের কাজের বিষয়ে উপদেষ্টা নাহিদ ইসলাম বলেছিলেন, ‘জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশন নিয়ে সাতটি উদ্যোগ নেয়া হয়েছে। এর মধ্যে একটি উদ্যোগ হচ্ছে, যারা অর্থ সংকটে ভুগছেন তাদের জরুরি আর্থিক সহায়তা, এককালীন একটি ভাতা ও মাসিক ভাতা দেয়া। এছাড়া ফাউন্ডেশনে যে কেউ সহায়তা পাঠাতে পারবেন।

বাংলাদেশ জার্নাল/কেএইচ

  • সর্বশেষ
  • পঠিত