ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

স্ত্রী-সন্তানসহ সাবেক রেলমন্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৭ অক্টোবর ২০২৪, ১৭:০৬

স্ত্রী-সন্তানসহ সাবেক রেলমন্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা
সাবেক রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম। ছবি: সংগৃহীত

বিভিন্ন দুর্নীতির অভিযোগে সাবেক রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম, তার স্ত্রী সাইদা হাকিম ও ছেলে আশিক মাহমুদ মিতুলের দেশত্যাগে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।

বৃহস্পতিবার পুলিশের বিশেষ শাখার অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক বরাবর পাঠানো চিঠির সূত্রে এ তথ্য জানা গেছে। দুদকের অনুসন্ধান কর্মকর্তা সহকারী পরিচালক মো. জিন্নাতুল ইসলাম ওই আবেদন করেন। সংস্থাটির জনসংযোগ দপ্তর বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছে।

আবেদনে বলা হয়েছে, অভিযোগসংশ্লিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার, নানা অনিয়ম-দুর্নীতির মাধ্যমে অর্থ আত্মসাৎ করে নিজ নামে ও পরিবারের সদস্যদের নামে শত শত কোটি টাকা জ্ঞাত-আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগটির অনুসন্ধান চলমান রয়েছে। অভিযোগসংশ্লিষ্ট ব্যক্তিরা দেশ ছেড়ে বিদেশে পলায়ন করতে পারেন বলে বিশ্বস্ত সূত্রে জানা যায়। অভিযোগের সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে তাদের বিদেশ গমন রহিত করা একান্ত প্রয়োজন।

দুদকের উপ-পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা মো. আকতারুল ইসলাম জানান, রাজবাড়ী-২ আসনের সাবেক সংসদ সদস্য ও সাবেক রেলমন্ত্রী জিল্লুল হাকিম ও তার পরিবারের সদস্যদের দুর্নীতির অভিযোগ অনুসন্ধান চলছে।

বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে সরকারি অর্থ আত্মসাৎ করে সাবেক এই রেলমন্ত্রী নিজ নামে ও পরিবারের সদস্যদের নামে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগটি তিন সদস্য বিশিষ্ট গঠিত দুদকের টিম অনুসন্ধান করছে।

অনুসন্ধানকালে জানা গেছে, অভিযোগ সংশ্লিষ্ট ব্যক্তিরা দেশত্যাগ করে অন্য দেশে পালিয়ে যাওয়ার চেষ্টা করছেন।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত