ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

ট্রাফিক আইন লঙ্ঘন

দুই মাসে ২১ হাজার মামলায় জরিমানা সাড়ে ৮ কোটি টাকা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৭ অক্টোবর ২০২৪, ১৫:১৩

দুই মাসে ২১ হাজার মামলায় জরিমানা সাড়ে ৮ কোটি টাকা
ফাইল ছবি

তুমুল গণআন্দোলনের মুখে শেখ হাসিনার সরকার পতনের পর গত ১০ আগস্ট থেকে গত দুই মাসে রাজধানী ঢাকার সড়কে শৃঙ্খলা ফেরাতে কাজ করছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের সবগুলো ট্রাফিক বিভাগ।

এরপর থেকে ১৩ অক্টোবর পর্যন্ত সড়কে আইন অমান্যকারীদের বিরুদ্ধে ২১ হাজারের বেশি মামলা দেওয়া হয়েছে। একই সময়ে জরিমানা করা হয়েছে সাড়ে ৮ কোটি টাকারও বেশি

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাজধানীর মিন্টো রোডে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান।

তিনি বলেন, ১০ আগস্ট থেকে ট্রাফিক পুলিশের কার্যক্রম শুরু হয়। এরপর থেকে সড়কের যানজট নিরসনে ডিএমপির ট্রাফিক বিভাগ নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

তিনি আরও বলেন, ঢাকার দুই কোটি মানুষের বিপরীতে চার হাজার ট্রাফিক সদস্য কাজ করছে। নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে যানবাহনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। যারা সড়ক আইন অমান্য করছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এসময় সড়কে শৃঙ্খলা ফেরাতে নগরবাসীর প্রতি আহ্বান জানিয়ে তালেবুর রহমান বলেন, রাজধানীর সড়কে শৃঙ্খলা ফেরাতে আমাদের চেষ্টা চলমান। সড়কে শৃঙ্খলা ফেরাতে ট্রাফিক পুলিশের পাশাপাশি নগরবাসীর সহযোগিতা চাই। সড়ক সংশ্লিষ্ট স্টেক হোল্ডারদের নিয়ে শৃঙ্খলা ফেরাতে সফল হবো।

৫ আগস্টের পর অন্যান্য আসামি গ্রেফতার হলেও জুলাই-আগস্টে হত্যাকাণ্ডে জড়িত পুলিশদের কেন আইনের আওতায় আনা হচ্ছে না? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ডিএমপির মুখপাত্র বলেন, তদন্তের স্বার্থ এবং প্রকৃত রহস্য উদঘাটনের মাধ্যমে ঘটনার সঙ্গে জড়িতদের সবাইকে আইনের আওতায় আনা হবে। এক্ষেত্রে আমরা বদ্ধপরিকর এবং সেই প্রচেষ্টায় আমাদের কোনো রকমের ঘাটতি নেই।

এসময় তিনি জানান, ছাত্র আন্দোলনের হতাহতের ঘটনায় এখন পর্যন্ত ২৪৭টি মামলা হয়েছে ডিএমপির ৫০ থানায়।

বাংলাদেশ জার্নাল/এফএম

  • সর্বশেষ
  • পঠিত