ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩১ আপডেট : ৫ ঘন্টা আগে
শিরোনাম

কর্মীরা দুধ দিয়ে গোসল করে আওয়ামী লীগ ছেড়ে দিন: খোকন 

  নরসিংদী প্রতিনিধি

প্রকাশ : ১৬ অক্টোবর ২০২৪, ২২:৫৯

কর্মীরা দুধ দিয়ে গোসল করে আওয়ামী লীগ ছেড়ে দিন: খোকন 
খায়রুল কবির খোকন। ছবি: নরসিংদী প্রতিনিধি

বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন বলেছেন, স্বৈরাচারী করে কোনো সরকার টিকে থাকতে পারে না। ৫ই আগস্ট আওয়ামী লীগ সরকারের পতন তার প্রমাণ। তাই হাসিনার পালানোর পরও যেসব আওয়ামী লীগের কর্মীরা দেশে আছেন, তারা দুধ দিয়ে গোসল করে তওবা করে আওয়ামী লীগ ছেড়ে দিন। কারণ নেতাকর্মীদের বিপদে ফেলে আওয়ামী লীগের পালানোর ইতিহাস পুরোনো। ৫ আগস্ট নেতাকর্মীদের বিপদে ফেলে যে নেত্রী পালিয়ে যায়। তার জন্য কান্নাকাটি করে লাভ কি?

বুধবার (১৬ অক্টোবর) সন্ধ্যায় নরসিংদী সদর উপজেলার নজরপুর ইউনিয়নের কর্মীসভায় প্রধান অতিথি বক্তব্যে তিনি এসব কথা বলেন। নজরপুর ইউনিয়ন বিএনপির আহবায়ক জালাল উদ্দিন সরকারের সভাপতিত্বে কর্মী সভায় উপস্থিত ছিলেন, নরসিংদী জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আবু সালেহ চৌধুরী, সদর উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, কামরুল পাঠান, ইলিয়াস ভূঁইয়া, কবির ভূঁইয়া, আব্দুর রউফ ফকির রনি, মোকারম ভূঁইয়া, জাহিদুল কবির ভূঁইয়া, আওলাদ হোসেন মোল্লা, ছাত্রদল সভাপতি সিদ্দিকুর রহমান নাহিদসহ বিএনপির অন্যান্য নেতাকর্মীরা।

খায়রুল কবির খোকন বলেন, ৭১ এর ২৫ মার্চ কালো রাত্রীতে পাক বাহিনী যখন নিরস্ত্র বাঙালির উপর হামলা করেছিল, তখন ৩২ নাম্বারে বসে শেখ মুজিবও স্বেচ্ছায় আত্মসমর্পণ করে পাকিস্তানে পালিয়ে গেছে। তাদের পালানোর ইতিহাস। আর বিএনপির বিজয়ের ইতিহাস রয়েছে। আওয়ামী লীগের দোষররা যদি পুনরায় বাংলাদেশে আসতে চায় বাঙালি তা শক্ত হাতে প্রতিহত করবে।

বিএনপির যুগ্ম-মহাসচিব আরও বলেন, বাংলাদেশর ইতিহাসে আওয়ামী লীগ আর রাজনীতি করতে পারবে না। ইতিমধ্যেই আওয়ামী লীগকে ১০ বছরের জন্য নিষিদ্ধ করতে প্রস্তাব এসেছে। তাছাড়া গণহত্যাকারী বাংলাদেশে রাজনীতি করার নৈতিকতা হারিয়েছে। বাংলাদেশের জনগণ চায় দ্রুত নির্বাচন, কারণ দেশের জনগণ দীর্ঘ ১৬ বছর ধরে তাদের নিজেদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে নাই। তাই দেশের জনগন অন্তর্বর্তীকালীন সরকারে কাছে একটি সুষ্ঠু ও অবাধ নির্বাচন চায়। নয় তো ষড়যন্ত্রকারীরা পুনরায় মাথাচারা দিয়ে অশুভ শক্তি রাষ্ট্রীয় ক্ষমতায় আসতে পারে। তাই সবাইকে সতর্ক থাকতে হবে।

বাংলাদেশ জার্নাল/কেএইচ

  • সর্বশেষ
  • পঠিত