ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩১ আপডেট : ৩ ঘন্টা আগে
শিরোনাম

রেললাইনে শুয়ে থাকা নারীকে বাঁচাতে হার্ড ব্রেক, ট্রেনের ইঞ্জিন বিকল

  নরসিংদী প্রতিনিধি

প্রকাশ : ১৬ অক্টোবর ২০২৪, ২২:০৪

রেললাইনে শুয়ে থাকা নারীকে বাঁচাতে হার্ড ব্রেক, ট্রেনের ইঞ্জিন বিকল
ছবি: সংগৃহীত

নরসিংদীতে রেললাইনে শুয়ে থাকা নারীকে বাঁচাতে গিয়ে ঢাকামুখী কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনটির চালক হার্ড ব্রেক করায় আত্মহত্যার চেষ্টাকারী ওই নারীকে বাঁচাতে পারলেও ট্রেনের ইঞ্জিন বিকল হয়ে গেছে। বিষয়টি নিশ্চিত করেছেন নরসিংদী রেলওয়ে পুলিশ ফাঁড়ির এসআই শহিদুল্লাহ।

বুধবার (১৬ অক্টোবর) বিকাল সোয়া ৫টার দিকে নরসিংদী রেলওয়ে স্টেশনের পুলিশ ফাঁড়ির সামনের রেললাইনে এ ঘটনা ঘটে। ইঞ্জিন বিকল থাকায় সংবাদটি লেখার সময়ও (রাত ৮ টা) ট্রেন থেমে আছে সেখানে। আত্মহত্যার চেষ্টা করা ওই নারীর নাম লতিফা বেগম (৭০)। তিনি পৌর শহরের কাউরিয়াপাড়া এলাকার বাসিন্দা বলে জানান রেলওয়ে পুলিশ।

রেলওয়ে পুলিশ ও স্থানীয়রা জানান, বিকালে ঢাকামুখী কর্ণফুলী এক্সপ্রেস ট্রেন নরসিংদী রেলওয়ে স্টেশনে প্রবেশ করছিল। এ সময় রেলওয়ে পুলিশ ফাঁড়ির সামনের এক নম্বর রেললাইন এক নারী শুয়ে থাকতে দেখে ট্রেনটি হার্ড ব্রেক করে। স্টেশনে স্টপেজ থাকায় যদিও গতিবেগ তুলনামূলক কম ছিল, তবুও ব্রেকের পর ট্রেনের ইঞ্জিন বিকল হয়ে গেছে। খবর পেয়ে রেলওয়ে পুলিশ ওই নারীকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে পুলিশ ফাঁড়িতে নিয়ে যায়।

বিষয়টি নিশ্চিত করে নরসিংদী রেলওয়ে পুলিশ ফাঁড়ির এসআই শহিদুল্লাহ বলেন, ওই নারীকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে ফাঁড়িতে রাখা হয় প্রথমে। পারিবারিক কলহে আত্মহত্যার চেষ্টা করছিলেন বলে জানতে পেরেছি। পরে তার পরিবারের সদস্যদের কাছে তাকে বুঝিয়ে দেয়া হয়েছে। এছাড়া বিকল হওয়া ইঞ্জিনটি উদ্ধার করে ট্রেনটি ঢাকায় নেয়ার চেষ্টা চলছে। স্টেশনের ভেতরে প্লাটফর্মের পাশে ট্রেন থাকায় অন্য ট্রেনের চলাচল স্বাভাবিক রয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ জার্নাল/কেএইচ

  • সর্বশেষ
  • পঠিত